গসিপবিনোদনসিনেমা

সাফল্যের পদে পদে এসেছে বাধা! শুরুতেই হারিয়েছেন একাধিক কাজ, বলিউড নিয়ে বিস্ফোরক নীনা গুপ্তা

বলিউডের অন্যতম স্পষ্টবাদীঅভিনেত্রী হলেন নীনা গুপ্তা (Neena Gupta)। অনেক নারীর কাছেই আজ তিনি অনুপ্রেরণা। তবে একটা সময় গিয়েছে যখন তাঁর সঙ্গী বলতে ছিল কেবলমাত্র একাকীত্ব। তবে এখন সেই পরিস্থিতি আর নেই এখন তিনি জানেন কিভাবে নিজেকে ভালো রাখতে হয়। অতীতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার ভিভ রিচার্ডসের সঙ্গে প্রেম থেকে ওয়ান নাইট স্ট্যান্ড, মাসাবার জন্ম থেকে সিঙ্গেল মাদার নানা ঘটনাকে কেন্দ্র করে একাধিকবার এসেছেন শিরোনামে।

শুধুমাত্র নিজের ইচ্ছাশক্তির ওপর ভর করেই জীবনের অতি কঠিন সমযয়টাও পার করেছেন অভিনেত্রী।গোটা সময়টাই কাটিয়েছেন প্রচন্ড লড়াই করে। সদ্য প্রকাশিত হয়েছে পেঙ্গুইন ইন্ডিয়া প্রকাশনা সংস্থার তরফে প্রকাশিত তাঁর আত্মজীবনী ‘সচ কহু তো: মেরি আত্মকথা’। এই বইতে নিজের ব্যক্তিগত এবং পেশাগত জীবনের অনেক অজানা তথ্য তুলে ধরেছেন নীনা।

 

নিজের অভিনয় অভিনয় দক্ষতা দিয়ে বলিউডে নিজের মাটি শক্ত করেছেন অভিনেত্রী। প্রমাণ করেছেন নিজের যোগ্যতা। তবে নিজের আত্মজীবনীতে বিস্ফোরক অভিযোগ করে অভিনেত্রী লিখেছেন প্রথমদিকে তিনি ইন্ডাস্ট্রির ব্যাপারে কিছুই জানতেন না। সেই কারণে একাধিক চরিত্র হাতছাড়া হয়েছিল তাঁর। অভিনেত্রী নিজের বইতে জানিয়েছেন সেসময় তিনি চলচ্চিত্র নির্মাতাদের ডাক পাওয়ার অপেক্ষা ছিলেন। কিন্তু অপেক্ষাই সার, কারও কাছ থেকে কোনও প্রতিক্রিয়া আসেনি।

Neena Gupta নীনা গুপ্ত

নীনা তার আত্মজীবনীতে এও লিখেছেন যে শুধুমাত্র ফোন করে খোঁজ খবর না নেওয়ার কারণে একসময় বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা শেখর কাপুরের সাথে কাজ করার সুযোগ হাতছাড়া হয়েছিল তাঁর। এপ্রসঙ্গে সংবাদমাধ্যমে নীনা জানান,’যে কোনো শিল্পেই এটা হয়, যতক্ষণ না পর্যন্ত আপনি টিকে থাকার লড়াইয়ের নিয়ম জানতে পারছেন ততক্ষণ পর্যন্ত সেই জগতে প্রবেশ করতে পারবেন না। যেমন আমি সেসময় শেখর কাপুরকে ফোন করিনি। কারণ আমি ভেবেছিলাম যে তিনি আমাকে নিজেই ডেকে নেবেন।’

সেইসাথে তিনি জানান ‘যদি সেসময় কেউ আমাকে পরামর্শ দিতেন তাহলে, আমি সেই সুযোগ হাতছাড়া করতাম না।’ নীনা জানান ‘পরবর্তীতে, আমাকে পরামর্শ দেওয়া হয়েছিল যে আমি সারা সপ্তাহে কাকে কাকে কল করবো তাদের একটা নামের লিস্ট বানাতে হবে। এবং প্রতিদিন কমপক্ষে ১০ টি করে কল করতে হবে। এবং যতক্ষণ না পর্যন্ত কেউ উত্তর দিচ্ছেন ততক্ষণ কল করেই যেতে হবে। আগে, আমি এই সব জানতাম না’

Related Articles

Back to top button