গসিপবিনোদনভিডিওসিনেমা

ভালো সিনেমা বোঝার ক্ষমতাই নেই দর্শকদের! দক্ষিণী ছবির সাফল্য দেখে হিংসুটে মন্তব্য নওয়াজউদ্দিনের

যত দিন যাচ্ছে বোঝা যাচ্ছে যে বলিউডের (Bollywood) ওপর আধিপত্য বিস্তারের লড়াই অনেকটাই এগিয়ে গিয়েছে দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রি। শুধু বিগ বাজেট ছবিই নয়, ১০০, ২০০ থেকে শুরু করে ১০০০ কোটি পর্যন্ত উপার্জন করছে আরআরআর, কেজিএফ ২ ছবিগুলি। বর্তমান সময়ে দাঁড়িয়ে একপ্রকার কোণঠাসা হয়ে পড়েছে বলিউড। এবার দক্ষিণী ছবির সাফল্য নিয়ে প্রকাশ্যে কিছুটা বিস্ফোরক মন্তব্য করলেন বলিউড অভিনেতা নাওয়াজউদ্দিন সিদ্দিকী (Nawazuddin Siddiqui)।

বি-টাউনের স্পষ্টবাদী অভিনেতাদের মধ্যে অন্যতম নওয়াজউদ্দিন। কোন ধরনের রাখঢাক না করে নিজের মন্তব্য পেশ করতেই অভ্যস্ত তিনি। দুর্দান্ত অভিনয় দিয়ে নিজের দক্ষতার প্রমাণ রেখেছে প্রতিবারেই। হ্যান্ডসাম নায়কের চরিত্রে নয় বরং কখনো খলনায়ক তো কখনো পার্শ্ব চরিত্রে অভিনয় করে দর্শকদের মন জিতে নিয়েছেন অভিনেতা। নিজের অভিনয়ের দক্ষতা দিয়েই আজ বলিউডের তারকাদের ভিড়ে নিজের জায়গা পোক্ত করেছেন তিনি।

তবেই বর্তমানে বলিউডের দিন দিন যে হাল হচ্ছে তা নিয়ে বাকী অভিনেতাদের মধ্যে কিছুটা হলেও চিন্তায় রয়েছেন নাওয়াজউদ্দিন সিদ্দিকি। কিন্তু কেন এতটা সাফল্য পাচ্ছে দক্ষিণী ছবি! বা কেন কমে যাচ্ছে বলিউডের ছবির জনপ্রিয়তা? ইনি নিজের মন্তব্য রেখেছেন অভিনেতা। তার মতে বর্তমানে দর্শকেরা ভালো চিত্রনাট্যে সিনেমা বিচার করার ক্ষমতা হারিয়েছে।

অভিনেতার মতে, মহামারী চলাকালীন দীর্ঘ লকডাউনে মানুষ অনেক সিনেমা দেখেছে। বলতে গেলে গোটা বিশ্বের সিনেমা দেখেই সময় কাটিয়েছে দর্শকেরা। যার ফলে ভালো চিত্রনাট্যের বোঝার মত ক্ষমতা তাদের রয়েছে। তবে সাম্প্রতিক সময়ে যে সমস্ত ছবি সুপারহিট হয়েছে সেগুলো দেখলে মনে হয় দর্শকরা বুদ্ধিহীন।

Nawazuddin Siddiqui as Laila in Heropanti 2

যদিও নির্দিষ্ট করে কোন ছবির নাম তিনি নেননি, তাও নেটিজেনদের বুঝতে অসুবিধা হয়নি কোন ছবি গুলির কথা তিনি বলেছেন। মূলত সুপারহিট দক্ষিণী ছবিগুলোর দিকে অভিযোগের আঙুল তুলেছেন অভিনেতা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নওয়াজউদ্দিন বলেন, এখন শুধু মানুষকে হাইফাই লেভেলে এন্টারটেইন করা হচ্ছে এ বিগ বাজেটের ছবিতে। বিশাল বড় একটা চমক আর সাথে ভয় সৃষ্টি করার মত কিছু টুইস্ট থাকছে এই বিগ বাজেট ছবিগুলোতে। কিন্তু সিনেমাটা কোথায়? বিগ বাজেটের এই ছবিগুলোর জেনে যারা কম বাজেটের ছবি তৈরি করেন তারা আজ অস্তিত্ব সংকটে। ভাগ্যিস OTT গুলো ছিল, সেখানে বিশ্বমানের কিছু ছবি দেখে আমরা বেঁচে গেছি।

প্রসঙ্গত, শীঘ্রই হিরোপানতি ২ ছবি রিলিজ হতে চলেছে। ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে নাওয়াজউদ্দিন সিদ্দিকীকে। কঙ্গনা রানাওয়াত প্রযোজিত এই ছবিটি নিয়ে বেশ আশাবাদী অভিনেতা।

Related Articles

Back to top button