খবরগসিপবিনোদনসিনেমা

আমি এখনও বেঁচে আছি, বলিউডের ডিরেক্টরদের উদেশ্যে বার্তা জাতীয় পুরস্কারপ্রাপ্ত আশীষ বিদ্যার্থীর

ভারতীয় সিনেমা জগতের (Indian cinema) এক উজ্জ্বল নক্ষত্র হলেন আশিষ বিদ্যার্থী (Ashish Vidyarthi)। তিনি এমন একজন অভিনেতা যিনি শুধুমাত্র হিন্দি নয়, বহু আঞ্চলিক ভাষাতেও কাজ করেছেন। হিন্দি, বাংলা, তেলেগু মিলিয়ে প্রায় টি ভাষায় কাজ করেছেন অভিনেতা। আর বলাই বাহুল্য, প্রত্যেকটি ছবিতে তাঁর দুর্দান্ত অভিনয় দেখে মুগ্ধ হয়েছেন দর্শকরা। সম্প্রতি এই অভিনেতাকেই এক সাক্ষাৎকারে সম্পূর্ণ ভিন্ন মেজাজে দেখতে পাওয়া গেল।

দিনকয়েক আগে বলিউড হাঙ্গামার সঙ্গে আলাপচারিতায় বসেছিলেন আশিষ (Ashish Vidyarthi interview)। খোলামেলা এই সাক্ষাৎকারে নিজের দীর্ঘ কেরিয়ারের বিষয়ে কথা বলেন অভিনেতা। সেই সঙ্গেই মুখ খোলেন গত বছরের ব্যর্থতা প্রসঙ্গেও। আশিষের কথায়, কেরিয়ারের শুরুর দিকে শুধুমাত্র কাজ খুঁজতেন। কিন্তু এখন এমন একটি পর্যায়ে এসে পৌঁছেছেন যেখান থেকে নিজের পছন্দের চরিত্র বেছে নিতে পারেন তিনি।

Ashish Vidyarthi interview

আশিষ বলেন, ‘গত কয়েক বছর থেকেই ঠিক করেছি, আমি যে ধরণের চরিত্রে কাজ করতে পছন্দ করি, সেই ধরণের চরিত্রেই কাজ করব। এখন আমি কিছু কেন্দ্রীয় চরিত্রে কাজ করতে চাই, যে ধরণের চরিত্রে আমি আগে কখনও কাজ করিনি’। প্রসঙ্গত, সম্প্রতি এই অভিনেতাকে প্রশান্ত নায়ারের বহুচর্চিত ওয়েব সিরিজ ‘ট্রায়াল বাই ফায়ার’এ দেখা গিয়েছে।

সাক্ষাৎকারে কথার সূত্র ধরেই এরপর কাস্টিং ডিরেক্টরদের উদ্দেশে একটি বিশেষ বার্তা দেন আশিষ। অভিনেতা বলেন, ‘আমি এখনও বেঁচে আছি। আমার প্রয়াণের জন্য অপেক্ষা করবেন না। পরে কিন্তু বলবেন না এই অভিনেতাকে ঠিকভাবে ব্যবহার করা হয়নি’।

Ashish Vidyarthi interview

পাশাপাশি গত বছরের ব্যর্থতা প্রসঙ্গে কথা বলার সময় আশিষ বলেন, তিনি এমন মানুষ নন যিনি সিনেমার ময়নাতদন্ত করার ক্ষমতা রাখেন। অভিনেতার কথায়, ‘গত বছর, খুব বেশি সিনেমা ভালো হয়নি। তবে কেউ ইচ্ছা করে খারাপ ছবি বানায় না। কিছু জিনিস আছে যেগুলি কাজ করে না। এমন অনেক মানুষ আছেন যারা চলচ্চিত্র বিশেষজ্ঞ। আমি তাঁদের মধ্যে একজন নই’।

সাক্ষাৎকারে ওটিটি প্ল্যাটফর্ম সম্বন্ধেও কথা বলেন ‘ট্রায়াল বাই ফায়ার’ অভিনেতা। আশিষের কথায়, ‘ওটিটি প্ল্যাটফর্মের প্রতি আমি কৃতজ্ঞ। এমন বহু লেখক, পরিচালক, অভিনেতা, ক্যামেরাম্যান, প্রযোজক আছেন যারা গুণী হলেও কাজ পাচ্ছিলেন না। তাঁরা এখন বিস্ময়কর কাজ করে দেখাতে পারছেন। আমি এই পরিবর্তনটাকে ভালোবাসি’। অভিনেতা এও বলেন যে ওটিটি প্ল্যাটফর্মের উত্থানের কারণে দর্শকরাও দারুণভাবে উপকৃত হয়েছেন।

Related Articles

Back to top button