অমিতাভের সঙ্গে প্রেম মধ্যগগনে, তবুও স্বামী ছেলের প্রতি চোখ! রেখাকে ডাইনি অপবাদ দেন নার্গিস


বলিউডের (Bollywood) সর্বকালের সেরা সুন্দরী অভিনেত্রীর নাম নিতে গেলে তালিকার শুরুতেই যাঁর নাম আসে, তিনি ‘রেখা’ (Rekha)। অভিজাত শাড়ি হোক বা পিঠছাপানো চুল, শান্তগভীর চোখ এবং আকর্ষণীয় ঠোঁট আজও ডাক দেয় বলিপ্রেমীদের। আশির দশকের পর্দাকাঁপানো এই অভিনেত্রীকে ঘিরে আজও প্রশ্ন ওঠে নানামহলে। রেখা মানেই গসিপ এবং বিতর্ক।

একাধিক অভিনেতাদের সঙ্গে নানান সময়ে প্রেমের সম্পর্কে জড়িয়েছেন অভিনেত্রী। বলিউডে প্রায় ঢি ঢি পড়ে গিয়েছিল কার্যত তাকে নিয়ে। তবে রেখার সঙ্গে নাম জড়িয়ে চর্চার কেন্দ্রবিন্দুতে সবচেয়ে বেশি চর্চায় ছিলেন বলিউডের বিগ বি অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) ।

রেখাকে নিয়ে বিতর্ক থাকার যদিও কারণও আছে। অভিনেত্রীর স্বামী মারা গিয়েছেন এক দশক হয়ে গেল তবুও আজও সিঁদূর পরেন অভিনেত্রী। অনেকেই যদিও মনে করেন অমিতাভ বচ্চনের জন্যই এই কাজ করেন তিনি। তাই এই নিয়েও বহুবার শিরোনামে এসেছেন অভিনেত্রী। কিন্তু তিনি মুখ খুলতে চাননি। শুধু অমিতাভ নয় সঞ্জয় দত্তের বাবা সুনীল দত্তের সঙ্গেও সম্পর্কে জড়িয়েছেন তিনি।

Rekha with Sunil dutta

প্রথমে সুনীল দত্ত ও পরে তারই ছেলে সঞ্জয় দত্তের (Sanjay Dutt) সাথে সম্পর্কে জড়িয়েছিলেন অভিনেত্রী। আসলে ‘নাগিন’ ছবিতে রেখা ও অভিনেতা সুনীল দত্ত একসাথে কাজ করেছিলেন। সেই সময় তাদের মধ্যে প্রেমের সম্পর্ক তৈরী হয়। সেই কথা অবশ্য সুনীল দত্তের স্ত্রী নার্গিসের (Nargis) কানে পৌঁছে যায়। কারণ সে সময় সুনীল দত্ত ও রেখার সম্পর্ক রীতিমত চর্চার বিষয় হয়ে পড়েছিল। এই খবর পাওয়ার পর নাগরিক তার স্বামী সুনীল দত্তকে রেখার কাছ থেকে দূরে সরিয়ে আনে।

Rekha with Sanjay Dutt

কিন্তু স্বামীকে সরিয়ে আনতে পারলেও ছেলে সঞ্জয় দত্তের সাথে সম্পর্কে নাম জোরে রেখার। প্রথমে স্বামী তারপর ছেলের সাথে সম্পর্কে নাম জড়িয়ে যায় রেখার। সংবাদ মাধ্যমে রেখার সন্মন্ধে নার্গিস বলেছিলেন যে রেখার মত মানসিকতার মেয়েরা খুব সহজেই নিজেকে যে কারোর কাছে উপলব্ধ করে দেয়। এদের মানসিক অবস্থা ঠিক নেই চিকিৎসার প্রয়োজন। নার্গিসের এই মন্তব্য বিতর্কের সৃষ্টি করেছিল। তবে যথারীতি বিতর্কের মধ্যেও চুপ ছিলেন রেখা, কোনো মন্তব্যই করেননি।


Like it? Share with your friends!

676
676 points