গসিপবিনোদনসিনেমা

শতকোটির মালিক হয়েও নেই অহংকার, অতিসাধারণ জীবন কাটান বলিউড অভিনেতা নানা পাটেকার

বলিউডের বিখ্যাত অভিনেতা নানা পাটেকার (Nana Patekar)। তার অভিনয় দক্ষতা সম্পর্কে কোন কথা বলাই চলে না। নিজের দুর্দান্ত অভিনয় দিয়ে লক্ষ লক্ষ দর্শকদের হৃদয় জিতে নিয়েছেন অভিনেতা। আর নিজের অভিনয়ের কারণে একাধিকবার সম্মানিত হয়েছেন জাতীয় পুরস্কারে। বিভিন্ন সিনেমায় খলনায়ক থেকে শুরু করে ব্যতিক্রমী চরিত্র হোক বা প্রতিবাদী চরিত্র প্রতিটি বাড়ি নিজের অভিনয় দক্ষতার প্রমাণ দিয়েছেন নানা পাটেকার।

আর তাই নিজের এই অভিনয়শৈলী দিয়ে এই লক্ষ্য লক্ষ্য মানুষের কাছে এক অনন্য অভিনেতা হয়ে উঠেছেন নানা পাটেকার। সাধারণত বলিউডে যে সমস্ত অভিনেতা অভিনয় করেন তারা লাখ নয় কোটি কোটি টাকা পারিশ্রমিক পান। একেবারে প্রথম থেকে না হলেও নানা পাটেকার এর বর্তমান আয় বা বলা ভাল সম্পত্তি প্রায় কয়েক শো কোটি টাকা। কিন্তু এত বিপুল সম্পত্তির মালিক হয়েও আর পাঁচটা সাধারণ মানুষের মতোই জীবনযাপন করেন অভিনেতা। না আছে কোন আভিজাত্য না আছে কোন বড়লোকি চাল একদম সহজ সরল মানুষের মতো জীবন কাটাতে ভালোবাসে নানা পাটেকার।

নানা পাটেকার Nana Patekar Lifestyle

এই কারণেই বলিউডের কোটিপতি তারকাদের থেকে অনেকটাই আলাদা তিনি। মহারাষ্ট্রের রায়গর নামে এক জেলায় মারাঠি পরিবারে জন্মগ্রহণ করেছিলেন নানা পাটেকার। মজার বিষয় হলো অভিনেতার নাম কিন্তু জন্মসূত্রে নানা পাটেকার নয় তার আসল নাম বিশ্বনাথ। বলিউডে এসে নিজের নাম পরিবর্তন করেছেন তিনি।

নানা পাটেকার Nana Patekar Lifestyle

একসময় ‘গমন’ চলচ্চিত্রের হাত ধরে ১৯৭৮ সালে বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন নানা পাটেকার। এরপর থেকে কেটে গিয়েছে কয়েক দশক তবে তার অভিনয় আর অভিনয় এর ভঙ্গিমা দুটোই মানুষের হৃদয়ে পাকাপোক্ত জায়গা করে নিয়েছে। নিজের এই অভিনয়ের কারণেই জাতীয় স্তরের পুরস্কার থেকে শুরু করে ফিল্মফেয়ার এমনকি পদ্মশ্রী পুরস্কারে সম্মানিত হয়েছেন অভিনেতা।

নানা পাটেকার Nana Patekar Lifestyle

যেমনটা জানা যায়, এক একটি ছবিতে অভিনয়ের জন্য প্রায় এক কোটি টাকা পারিশ্রমিক নেন তিনি। তবে একেবারেই সাদামাটা জীবন কাটান অভিনেতা। ছুটি পেলেই শহরের কোলাহল আর দমবন্ধ করে পরিবেশ থেকে দূরে পুনেতে নিজের ফার্ম হাউসে চলে যান অভিনেতা। ২৭ একর জমি নিয়ে তৈরী এই ফার্ম হাউসেই ছুটি কাটাতে পছন্দ করেন তিনি। সেখানে নিজেই ধান, গম ইত্যাদি চাষ করেন।

নানা পাটেকার Nana Patekar Lifestyle

ফার্মহাউসের জমিতে যে চাষ করেন তার লাভের টাকায় বেতন দেন কর্মচারীদের। তাছাড়াও অভিনেতা নিজের দানধ্যান ও উদারতার জন্যও বেশ বিখ্যাত। ‘অনুভূতি’ নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থার মাধ্যমে যে বহু গ্রামে উন্নয়নের কাজ করেছেন তিনি। মহারাষ্ট্র অসহায় কৃষকদের জন্যও অনেক কাজ করেছেন অভিনেতা।

Related Articles

Back to top button