গানবিনোদন

সৌরভকে টেক্কা দিতে মাঠে নামছেন ‘নীলাঞ্জনা’র প্রেমিক! এবার ছোট পর্দায় সঞ্চালনা করবেন নচিকেতা

বাংলা সঙ্গীত জগতের এক কিংবদন্তী গায়ক হলেন নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty) । তাঁর লেখা মৌলিক জীবনমুখী গান শুনলে গায়ে কাঁটা দেয় শ্রোতাদের। গত কয়েক দশক ধরেই সঙ্গীত জগতে দাপিয়ে বেড়াচ্ছেন গায়ক। মঞ্চে তার গাওয়া নীলাঞ্জনা হোক, বা ‘ও ডাক্তার’ বারংবার গানের মাধ্যমে অপ্রিয় সত্যকে তুলে ধরেছেন তিনি। একাধারে অজস্র প্রতিভার মিলন ক্ষেত্র তিনি।

গায়ক, সুরকার, গীতিকার থেকে সঙ্গীত পরিচালক তিনি। টুকটাক অভিনয়ও করতে দেখা গিয়েছে তাকে। কিন্তু এবার একদম নতুন অবতারে হাজির হবেন সকলের প্রিয় নচি। সান বাংলায় আসছে নতুন নন- ফিকশন শো (New Non- Fiction Show) ‘খুলে বলুন’ (Khule Bolun)। আর এই শো সঞ্চালনা করবেন স্বয়ং নচিকেতা। এর আগে পর্যন্ত ‘দাদাগিরি’র সৌরভ গাঙ্গুলির সঞ্চালনাকে কেউ পিছনে ফেলতে পারেনি।

কিন্তু নচির কথায় তাকে প্রতিদ্বন্দ্বিতা করার মতো কেউ নেই। চারিপাশে যা ঘটছে, তার পক্ষে বিপক্ষে নানান মতামত উঠে আসে, সেসবই আলোচনার জায়গা ‘খুলে বলুন’ এর মঞ্চ। বিভিন্ন এলাকায় মানুষের কাছে সরাসরি পৌঁছে তাদের মতামত শুনবেন তিনি, এবং এবার হাওড়া জেলায় যাবে টিম ‘খুলে বলুন’। আগামী ২৪ শে এপ্রিল থেকেই শুরু হবে শো-এর শ্যুটিং।

এই শো গানের নয়, বরং একটি টক শো। নচিকেতা এই প্রসঙ্গে জানান এর আগে তিনি ‘সা থেকে সা’ নামক একটি গানের শো-য়ের সঞ্চালনা করলেও টক শো এই প্রথম। তবে নতুন ব্যাপার এই যে সামাজিক যে বিষয় গুলো নিয়ে আলোচনা চলবে তা নিয়ে নতুন গান লিখবেন গায়ক। চারিপাশের ঘটনা মানে তো রাজনীতিও আসতে পারে? এই প্রসঙ্গে সঙ্গীতশিল্পী – সঞ্চালক জানালেন, “এখনও পর্যন্ত কোনও রাজনৈতিক বিষয় থাকবে বলে আমার জানা নেই। সবটা।”

 

 

View this post on Instagram

 

A post shared by Nachiketa (@aminachiketa)

Related Articles

Back to top button