ভাইরালভিডিও

জাতীয় মঞ্চে উজ্জ্বল বাংলার মুখ, পরিযায়ী শ্রমিকের গান শুনে মন্ত্রমুগ্ধ বিচারকেরা, রইল ভিডিও

আমাদের আশেপাশে অনেক লুকোনো প্রতিভা রয়েছে, যেটা আমরা বুঝতেও পারিনা। তবে যারা প্রতিভাধারী তারা ঠিকই প্রকাশ্যে চলে আসে একটা না একটা সময়ে। ঠিক যেমন পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের (Murshidabad) এই ব্যক্তি, যিনি বাংলার মুখ উজ্জ্বল করেছেন জাতীয় মঞ্চে। পেশায় একজন পরিযায়ী শ্রমিক মাসাদুল শেখ (Masadul Seikh)। তবে দুর্দান্ত গানের গলা রয়েছে তাঁর। আর সেই গানের গলাতেই মুগ্ধ হয়ে গেল জাতীয় স্তরের রিয়্যালিটি শোয়ের বিচারকেরা।

কর্ণাটক, তামিলনাড়ু উড়িষ্যা ঘুরে ঘুরে কাজ করেছেন করেছেন মুর্শিদাবাদের ডোমকল থানার দাসেরচক পাড়ার বাসিন্দা মাসাদুল। কাজের সূত্রেই কেরালায় গিয়েছেন, সেখানে গিয়ে মালায়ালম (Malayalam) ভাষায় রপ্ত করে নিয়েছেন। এরপর সেখানে আয়োজিত হওয়া একটি রিয়্যালিটি শোতে অংশগ্রহণ করেছেন তিনি। আসলে মালায়ালম ভাষার একটি গান গেয়ে শেয়ার করেছিলেন সোশ্যাল মিডিয়াতে যা ব্যাপক ভাইরাল হয়ে  পড়েছে। সেই সূত্রেই ডাক পেয়েছিলেন রিয়্যালিটি শো এর মঞ্চে।

যেখানে যেখানে কাজে গিয়েছে সেখানকার ভাষায় রপ্ত করে নিয়েছেন মাসাদুল। শুধু মালায়ালম নয়, সাথে তামিল, তেলেগু এমনকি ওড়িয়া ভাষাতেও দিব্যি গান গাইতে পারেন তিনি। বিভিন্ন ভাষার গান  গেয়ে ভিডিও করে শেয়ার করতেন সোশ্যাল মিডিয়াতে। আর সেই ভিডিও ধীরে ধীরে জনপ্রিয় হতে শুরু করে নেটমাধ্যমে। সেখান থেকেই একটি ভাইরাল ভিডিও (Viral Video) সুযোগ করে দিয়েছে রিয়্যালিটি শো এর মঞ্চে গান গাওয়ার।

রিয়ালিটি শোয়ের মঞ্চে ডাক পেয়ে হাজির হয়েছিলেন মাসাদুল। মালায়ালম ভাষায় একটি গান করেও শোনান। সেই গান শুনে রীতিমত মুগ্ধ হয়ে গিয়েছেন উপস্থিত বিচারকেরা। বাঙালি হয়েও দারু সুন্দরভাবে মালায়লাম ভাষা রপ্ত করে গিয়ে শুনিয়ে মাসাদুল প্রমাণ করে দিয়েছেন গান কোনো ভাষা মানে না।

সম্প্রতি মাসাদুল নিজের রিয়্যালিটি শোতে গান গাওয়ার ভিডিও শেয়ার করেছেন। যেখানে ফ্লাওয়ার টিভির গানের রিয়ালিটি শোতে দেখা যাচ্ছে তাকে। ভিডিওটি ইতিমধ্যেই বেশ ভাইরাল হয়ে পড়েছে। ছেলের সাফল্যে স্বাভাবিকভাবেই বেশ খুশি হয়েছেন মাসাদুলের বাবা মা। পাশাপাশি মুর্শিবাদের লোকেরাও গর্ব অনুভব করছেন মাসাদুলের গান নিয়ে।

Related Articles

Back to top button