গানবিনোদন

কদিন পর উলঙ্গ হয়ে নাচবে! ‘পাঠান’এ শাহরুখ-দীপিকার নাচ দেখে বিস্ফোরক ‘শক্তিমান’ মুকেশ খান্না

আর মাত্র মাস খানেকের অপেক্ষা। এরপরই দীর্ঘ ৪ বছরের অপেক্ষা শেষে বড়পর্দায় নায়ক হিসেবে কামব্যাক করবেন শাহরুখ খান (Shah Rukh Khan)। সঙ্গে থাকবেন দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম। দর্শকরা আপাতত ‘পাঠান’এর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। যদিও অপরদিকে নেটপাড়ায় ইতিমধ্যেই ছবিটি বয়কটের ডাক উঠেছে গিয়েছে। সৌজন্যে ‘পাঠান’এর (Pathaan) গান ‘বেশরম রঙ’ (Besharam Rang)।

কয়েকদিন আগেই মুক্তি পেয়েছে শাহরুখ-দীপিকার ‘বেশরম রঙ’। আর এরপর থেকেই শুরু হয়েছে বিতর্ক। কেউ অভিযোগ করেছেন, গানটিতে মাত্রাতিরিক্ত অশ্লীলতা করেছেন দীপিকা। আবার কেউ বলছেন, গেরুয়া রঙের বিকিনি পরে হিন্দু ধর্মের অপমান করেছেন বলিউডের ‘মস্তানি’। সম্প্রতি এই অভিযোগ তুলেছেন ‘শক্তিমান’ মুকেশ খান্নাও (Mukesh Khanna)।

Mukesh Khanna on Besharam Rang

যত দিন যাচ্ছে, ততই জোরালো হচ্ছে ‘বেশরম রঙ’ বিতর্ক। ইতিমধ্যেই দেশের একাধিক জায়গায় শাহরুখের কুশপুতুলও জ্বালানো হয়েছে। ‘পাঠান’ বয়কটের ডাক তো উঠেছেই। এসবের মাঝেই ‘শক্তিমান’ (Shaktimaan) মুকেশ খান্নার বক্তব্যে যেন বিতর্ক আরও বেড়েছে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ‘বেশরম রঙ’কে ‘অশ্লীল’ তকমা দিয়ে মুকেশ বলেন, ‘আজকালকার বাচ্চারা টিভি এবং সিনেমা দেখে বড় হচ্ছে। এই কারণে সেন্সর বোর্ডের এই ধরণের গান পাশ করা উচিত নয়… ওটা (সেন্সর বোর্ড) সুপ্রিম কোর্ট নয় যে ওর সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তোলা যাবে না’।

Pathaan movie song Besharam Rang song is vulgar, claims a part of audience

পর্দার ‘শক্তিমান’এর সংযোজন, ‘আমাদের দেশ স্পেন নয় যে এই ধরণের গান আনা হবে। এখন অর্ধেক পোশাকে গান তৈরি হচ্ছে। কিছু সময় পর বিনা পোশাকে গান তৈরি করা হবে। আমি বুঝতে পারি না সেন্সর বোর্ড এই গানটিকে কেন পাশ করেছে’।

এরপরই গেরুয়া রঙের বিকিনি পরার জন্য দীপিকা এবং ‘পাঠান’এর নির্মাতাদের একহাত নেন এই বর্ষীয়ান অভিনেতা। তিনি বলেন, ‘নির্মাতা কি জানেন না গেরুয়া রঙ একটি ধর্ম ও সম্প্রদায়ের কাছে কতখানি সম্মানের। এই গেরুয়া রঙ খুব সংবেদনশীল। এটা শিবসেনা, আরএসএসের পতাকাতেও এই রঙ রয়েছে।  এগুলি জানা সত্ত্বেও নির্মাতা কী ভেবে বানিয়েছে? আমেরিকার ওঁদের পতাকার বিকিনি পরতেই পারে, কিন্তু এখানে এই অনুমতি নেই’।

Mukesh Khanna

তবে এই প্রথম নয়, এর আগেও বহু অভিনেত্রী গেরুয়া রঙের পোশাক পরেছেন। তখন কেন বিতর্ক হয়নি? এই প্রসঙ্গে মুকেশ বলেন, ‘এর আগে এই ধরণের বিকিনি বানিয়ে পরা হয়নি। এখন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মানুষ নিজেদের মত ব্যক্ত করতে পারেন… জেনেবুঝে এই রঙের পোশাক গানের মধ্যে রাখা হয়েছে। এটা কোনও দোষের থেকে কম নয়’।

Related Articles

Back to top button