গসিপবিনোদনসিনেমা

শুধুই টাকা তোলার চিন্তা, একটাও ভালো ছবি নেই! বলিউড নিয়ে বিস্ফোরক প্রযোজক মুকেশ ভাট

বলিউডের (Bollywood) জন্য সময়টা খুব খারাপ যাচ্ছে। হাতেগোনা কয়েকটি ছবি বাদ দিলে গত কয়েক মাসে বলিপাড়ার একাধিক ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। সেই  তালিকায় নাম রয়েছে, সলমন খান, অজয় দেবগণ, অক্ষয় কুমারের মতো সুপারস্টারদের ছবির। সম্প্রতি হিন্দি ছবির এই ব্যর্থতা প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে বলিউডকেই একপ্রকার দুষলেন পরিচালক মুকেশ ভাট (Mukesh Bhatt)।

চলচ্চিত্র পরিচালক মহেশ ভাটের ভাই মুকেশ নিজেও একজন সফল নির্দেশক। এছাড়াও ‘বিশেষ ফিল্মস’এর সহ-কর্ণধার তিনি। মুকেশ গত কয়েক বছরে ‘সড়ক’, ‘গুলাম’, ‘রাজ’, ‘জেহের’, ‘জন্নত’, ‘আশিকী ২’এর মতো বহু সফল ছবি প্রযোজনা করেছেন। তবে সাম্প্রতিক অতীতে কেন মাথা তুলে দাঁড়াতে পারছে না হিন্দি সিনেমা? সম্প্রতি এই প্রশ্নটি করা হয়েছিল তাঁকে। যার জবাবে এক বিস্ফোরক মন্তব্য করেন এই খ্যাতনামা পরিচালক-প্রযোজক।

Mukesh Bhatt on Bollywood movies

মুকেশের (Mukesh Bhatt) মতে, করোনা মহামারীর কারণে বিনোদন দুনিয়ায় এক বড় বদল এসেছে। দর্শক এখন ওটিটি প্ল্যাটফর্মের দিকে বেশ ঝুঁকছে। ভালো চিত্রনাট্যের মর্যাদা বুঝছে তাঁরা। ঠিক এই কারণেই, হিন্দি সিনেমার কাহিনীতে পরিবর্তন আনার কথা বলেছেন এই নামী পরিচালক-প্রযোজক। মুকেশের মতে, বলিউড যদি সময়ের সঙ্গে না বদলায় তাহলে ক্রমেই আরও পিছিয়ে পড়বে।

Mahesh Bhatt and Mukesh Bhatt

একই প্রসঙ্গে কথা বলার সময় বলিউডের কড়া সমালোচনা করেন ‘আশিকী ২’ ছবির প্রযোজক। তিনি বলেন, ‘বলিউডে কেউ এখন আর সিনেমা তৈরি করছে না। সবাই বিক্রি করছে। এত টাকায় ছবি বানাও, এত টাকায় বিক্রি করো এবং এত টাকা ঘরে তোলো’। এখানে টাকার খেলা চলছে। আমাদের সময় গল্প ভালো লাগলে ছবি তৈরি করতাম। সেই সততা এখন আর নেই’।

Mukesh Bhatt

মুকেশের শেষ দু’টি প্রোজেক্ট ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে। এর মধ্যে একটি ‘সড়ক ২’ এবং অপরটি ‘রঞ্জিশ হি সহী’ ওয়েব সিরিজ। ‘সড়ক ২’ প্রথমে প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনা মহামারীর কারণে সঞ্জয় দত্ত, পূজা ভাট, আদিত্য রায় কাপুর, আলিয়া ভাট অভিনীত ছবিটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায়।

Related Articles

Back to top button