গসিপবিনোদন

বেড়েই চলেছে রিচার্জের দাম! লোকের টাকায় লাভ তুলে নিউইয়র্কে ৭২৮ কোটির হোটেল কিনলেন মুকেশ আম্বানি

সাধারণ মানুষের যেখানে পয়সা রোজগার করতে মাথার ঘাম পায়ে ফেলে হিমশিম খেতে হয়, সেখানে টাকা যেন ছাপান ভারতের ধনকুবের তথা রিলায়েন্স কর্তা মুকেশ আম্বানি (Mukesh Ambani)। এবার মাত্র এক বছরের ব্যবধানে দ্বিতীয় বড় চুক্তি করলেন ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানি। এবার মুকেশ আম্বানি শিরোনামে এসেছেন সুদূর নিউইয়র্কের একটি বিলাসবহুল হোটেল ম্যান্ডারিন ওরিয়েন্টাল কিনে।

একটি প্রতিবেদনে বলা হয়েছে, মুকেশ আম্বানি এই হোটেলটি ৯.৪ ডলার কোটি টাকায় কিনেছেন। ভারতীয় মুদ্রায় যার মূল্য ৭২৮ কোটি টাকা। মুকেশ আম্বানির এই নতুন হোটেলটি বিশ্বব্যাপী স্বীকৃত। হোটেলটি AAA ফাইভ ডায়মন্ড হোটেল, ফোর্বস ফাইভ স্টার হোটেল এবং ফোর্বস ফাইভ স্টার স্পা সহ বেশ কয়েকটি পুরস্কার ইতিমধ্যেই নিজের ঝুলিতে পুড়েছে এই হোটেল। এবার এই হোটেলের মালিক ভারতের মুকেশ আম্বানি।

Bong Trend এর পর্দায় আজ রইল এই হোটেলের কিছু এক্সক্লুসিভ ছবি। ছবিতে দেখা যাচ্ছে, হোটেলটিতে অনেক বিলাসবহুল সুযোগ সুবিধা রয়েছে। যার কিছু কক্ষ নদীমুখী, কিছু নিউইয়র্কের বিখ্যাত সেন্ট্রাল পার্ক এবং কলম্বাস সার্কেল মুখোমুখি। হোটেলের ভেতর থেকে চমৎকার দৃশ্য দেখা যায়।

হোটেলটিতে পেন্টহাউসের মতো রুম এবং দুটি রুম স্যুটও রয়েছে। এছাড়াও আর্ট মিউজিয়াম, মিউজিক কালেকশন, শেফসাইজ কিচেন, স্টাডি অ্যান্ড মিডিয়া সেন্টার, লার্জ ফ্লোর-টু-সিলিং উইন্ডো, প্রিমিয়াম সাউন্ড সিস্টেমের মতো সুযোগ সুবিধা রয়েছে। এছাড়াও, হোটেলটিতে একটি বিলাসবহুল বার রয়েছে।

এই বিলাসবহুল হোটেল রাজপ্রাসাদের থেকে কোনোও অংশেই কম নয়। হোটেলের অন্দরমহলের পেন্টিং এবং সুন্দর রং দেখলে চোখ জুড়োবে নিমেষে। প্রসঙ্গত, মুকেশ আম্বানি যে হোটেলটি কিনেছেন তা ২০০৩ সালে তৈরি হয়েছিল। ম্যান্ডারিন ওরিয়েন্টাল হল একটি বিলাসবহুল হোটেল যা 80 কলম্বাস সার্কেল, নিউ ইয়র্ক, হাডসন নদী, সেন্ট্রাল পার্ক এবং কলম্বাস সার্কেলের ঠিক পাশে অবস্থিত।

রিলায়েন্স এর কর্মকর্তা জানান যে, এই হোটেল সংক্রান্ত লেনদেনটি মার্চ ২০২২ এর মধ্যেই শেষ হবে, কারণ এটি নির্দিষ্ট প্রথাগত নিয়ন্ত্রক এবং অনুমোদন এবং কিছু অন্যান্য শর্তের সন্তুষ্টি সাপেক্ষে বাধ্য। সেক্ষেত্রে এক বছর পর্যন্ত সময় লাগতে পারে।

এটি উল্লেখযোগ্য যে গত বছরের এপ্রিলে, মুকেশ আম্বানি ব্রিটেনের প্রথম আইকনিক কান্ট্রি ক্লাব এবং গলফ রিসর্ট স্টক পার্কটি ৫৯২ কোটি টাকায় কিনেছিলেন। বিলাসবহুল এই রিসোর্টে জেমস বন্ড ছবির শুটিং হয়েছে।

Related Articles

Back to top button