ছবিভাইরাল

স্বয়ং যমরাজ পর্যন্ত ভীতু করণের কাছে! ভ্যাকসিনের প্রচারে এসে টিকা নিলেন তিনিও, দেখুন ভাইরাল ছবি

করোনা (Corona) মহামারীর কারণে গোটা বিশ্বের মানুষ জেরবার হয়ে গিয়েছে। দীর্ঘ ঘরবন্দি দশা কাটিয়ে একে একে স্বাভাবিক জীবনে পা রাখছে সাধারণ মানুষ। সারা পৃথীবীর সমস্ত দেশের বিজ্ঞানীরাই এই ভাইরাসের ভ্যাকসিনের (Corona Vaccine) খোঁজে দিন রাত এক করেছেন। এরই মাঝে ভারতেও তৈরী হয়ে গিয়েছে করোনা ভাইরাসের ভ্যাকসিন। তার সাথে সাথেই বিশ্বের সবথেকে বড় ভ্যাকসিনেশন কর্মসূচীরও সূত্রপাত হয়ে গিয়েছে।

corona vaccination

দেশের প্রতিটি রাজ্যেই চালু হয়ে গিয়েছে ভ্যাকসিন দেবার কাজ। কিন্তু মুশকিল হল অনেক মানুষেই এই ভ্যাকসিন নিতে ভয় পাচ্ছেন। তাদের মনে আসলে দুশ্চিন্তা হচ্ছে যে নতুন এই ভ্যাকসিন ঠিক থাকে কাজ করবে কিনা, কোনো পার্শ্ব প্রতিক্রিয়া হবে কিনা ইত্যাদি।

আর করোনা ভ্যাকসিন নিতে সাধারণ মানুষের মধ্যে এই যে অনিচ্ছা তা দূর করতে এবার এক অভিনব পদক্ষেপ নীল মধ্যপ্রদেশ (Madhyapradesh) পুলিশ। মধ্যপ্রদেশের ইন্দোরের এক পুলিশ কনস্টবল হলেন জওহর সিং (Jowhar Singh)। তিনি ভ্যাকসিন যে কতটা জরুরী আর মানুষের ভ্যাকসিন অবশই নেওয়া উচিত তার প্রচারে বেরিয়ে পড়েন। তবে কনস্টেবল হিসাবে নয়, বরং যমরাজ সেজে রাস্তায় নামেন জওহর সিং। এরপর তিনি নিজেও ভ্যাকসিন নিয়েছেন।

Viral Photo Yamraj Taking Corona Vaccine in Madhyapradesh

আর ভ্যাকসিন অর্থাৎ টিকা নেবার সময় জওহর সিংয়ের একটি ছবি তোলা হয়। মানুষ তো বটে যমরাজ পর্যন্ত করোনা ভ্যাকসিন নিচ্ছে এই ছবি বর্তমানে ভাইরাল হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতে। সংবাদ মাধ্যম সংস্থা এএনআই (ANI) এই ছবি শেয়ার করেছে তাদের অফিসিয়াল টুইটার পেজে। যার ফলে দ্রুত গতিতে ভাইরাল হয়ে পড়েছে ছবিটি।

প্রসঙ্গত গত মাসের ১৬ তারিখ দেশে জুড়ে ভ্যাকসিনেশন পর্ব শুরু হয়েছে। কিন্তু ভ্যাকসিন দেবার প্রক্রিয়া চালু হলেও অনেকেরই মনে সন্দেহ ও ভয় থেকে গেছে। তাই এই ধরণের অভিনব বুদ্ধিতে প্রচার করলেন কনস্টবল জওহর সিং। এতে টিকা নেওয়াও হল আবার মানুষকে সচেতন করাও হল।

Related Articles

Back to top button