খবরছবিবিনোদনভাইরালসিনেমা

হায়রে পড়াশোনার হাল! ষষ্ঠ শ্রেণীর পরীক্ষায় প্রশ্ন সইফ-করিনার ছেলের পুরো নাম, ভাইরাল প্রশ্নপত্র

বলিউডের পাওয়ার কাপল সাইফ  আলী খান (Saif Ali Khan) ও কারিনা কাপুরের খানের (Kareena Kapoor Khan) সন্তান তৈমুর ও জাহাঙ্গীর (Taimur and Jahangir)। জন্মের পর থেকেই একপ্রকার বি টাউনের তারকা হয়ে গিয়েছে দুজনেই। এখনই থেকেই বোঝা যাচ্ছে জনপ্রিয়তার দিক থেকে বাবা-মাকে টেক্কা দিতে পারে দুজনেই। তবে এবার জনপ্রিয়তা পৌছালো বাড়াবাড়িতে। শেষমেশ স্কুলের পরীক্ষায় প্রশ্ন এল কারিনা দুই ছেলের নাম।

এমনিতেই সোশ্যাল মিডিয়ার দৌলতে আজব সমস্ত কাণ্ডের খবর আজকাল আমরা পেয়েই থাকি। আর এবার এমন এক কান্ড ভাইরাল হয়েছে যেটা অনেকেই প্রথমে বিশ্বাস পর্যন্ত করে উঠতে পারেননি। যেখানে পরীক্ষার প্রশ্নপত্রে ঋষি মনীষীদের নাম জিজ্ঞাসা করার কথা সেখানে বলিউড ঢুকে গিয়েছে ক্লাস সিক্সের প্রশ্নে। স্কুলের ষষ্ঠ শ্রেণীর সাধারণ জ্ঞানের প্রশ্নপত্রে প্রশ্ন এসেছে, ‘ কারিনা কাপুর খান ও সাইফ আলী খানের দুই ছেলের পুরো নাম কি’।

স্বাভাবিকভাবেই এমন প্রশ্ন জানাজানি হতেই মুহূর্তের মধ্যে সোশ্যাল মিডিয়ার দৌলতে ভাইরাল হয়ে পড়েছে। যেমনটা জানা যাচ্ছে ঘটনাটি ঘটেছে  মধ‍্য প্রদেশের খান্ডওয়ার একটি বেসরকারি স্কুলে। ষষ্ঠ শ্রেণীর এই প্রশ্নপত্রের ছবি ভাইরাল হতেই খবর পৌঁছেছে শিক্ষা দফতরে। সাথে সাথেই নোটিশ পাঠানো হয়েছে স্কুলের কর্তৃপক্ষকে।

এবার নিশ্চই বিখ্যাত হওয়া এই স্কুলটির নাম জানতে ইচ্ছ করছে! তাহলে জেনে নিন কান্ডটি ঘটেছে গতসপ্তাহের বৃহস্পতিবারে। খান্ডওয়ার অ্যাকাডেমিক হাইটস পাবলিক স্কুলের ষষ্ঠ শ্রেণীর সাধারণ জ্ঞান পরীক্ষায় করা হয়েছিল এই প্রশ্ন। পরীক্ষায় এমন প্রশ্ন দেখে স্বাভাবিকভাবেই পড়াশোনার মান ও বাচ্চাদের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত হয়ে পড়েছে নেটিজেনদের অনেকেই।

প্রসঙ্গত স্কুলের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রশ্নপত্র দিল্লি থেকে তৈরী হয়েই আসে। তাছাড়া ধর্ম বা সাম্প্রদায়িকতার উর্দ্ধে বাচ্চাদের সমস্ত ধরণের জ্ঞানের পরিধি বাড়ানোর জন্যই এমন প্রশ রাখা হয়েছে। যদিও  এই উত্তরে মোটেও সন্তুষ্ট নয় নেটিজেনদের বেশিরভাগ। স্কুলের পাঠ্য হিসাবে ভারতের মনীষী থেকে স্বাধীনতা সংগ্রামীদের নিয়ে প্রশ হওয়া উচিত বলেই মনে করেন বেশিরভাগ।

এদিকে যে কারিনা কাপুরকে নিয়ে প্রশ্ন করা হয়েছে তিনি বিগত কিছুদিন ধরেই শিরোনামে আছেন। করোনা সংক্রমণের ভয় থাকলেও দেদ্দার পার্টিতে মেতেছিলেন অভিনেত্রী। শেষমেশ নিজেই করোনা আক্রান্ত হয়ে আইসোলেশনে কাটিয়েছেন ২ সপ্তাহ। আর সুস্থ হতেই আবারো ক্রিসমাস পার্টিতে দেখা গিয়েছে অভিনেত্রকে।

Related Articles

Back to top button