বিনোদনসিনেমা

চোখে জল এসে গিয়েছিল! হাত জোড় করে সমস্ত ভারতবাসীকে ‘কাশ্মীর ফাইলস’ দেখার অনুরোধ মৌসুমীর

দীর্ঘ ৩০ বছর ভারতের এক নির্মম ইতিহাসের কাহিনি তুলে ধরে বিনোদন জগত থেকে শুরু করে রাজনৈতিক মহলে কার্যত হল্লা তুলে দিয়েছে একটি ছবি। বলাই বাহুল্য কথা বলছি বিবেক রঞ্জন অগ্নিহোত্রী (Vivek Ranjan Agnihotri) পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) ছবি নিয়ে। মুক্তির পর থেকেই ছবিটি নিয়ে চর্চার অন্ত নেই। ইতিমধ্যেই বক্স অফিসের একাধিক রেকর্ড তৈরী করে ফেলেছে এই ছবি।

এই ছবিতে ফুটিয়ে তোলা হয়েছে কাশ্মীরের পন্ডিতদের নির্মম করুণ কাহিনি। এই ছবির মূল বিষয়বস্তু হল কাশ্মীরে হিন্দু পন্ডিতদের উপর হওয়া অকথ্য অত্যাচার। ইতিমধ্যেই সিনেমাটি প্রায় ১৬৭ কোটি টাকার ব্যবসা করে ফেলেছিল। ছবিতে অভিনয় করছেন মিঠুন চক্রবর্তী, অনুপম খের, পল্লবী যোশী, দর্শন কুমার, ভাষা সুম্বালি, চিন্ময় মন্ডলেকর, পুনীত ইসার, মৃণাল কুলকার্নি, অতুল শ্রীবাস্তব এবং পৃথ্বীরাজ সারনায়েক। স্বয়ং দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও এই ছবির ভূয়সী প্রশংসা করেছেন। শুধু তাই নয় সিনে বোদ্ধাদের মতে এই ছবি সপ্তাহান্তেই ছুঁয়ে ফেলতে পারে ২০০ কোটির মাইল ফলক।

এই সিনেমা দেখার পর প্রতিক্রিয়া জানিয়েছেন টলিউড থেকে বলিউডের তাবড় তাবড় সব তারকারা। সিনেমাকে ঘিরে কার্যত দুভাগে বিভক্ত হয়ে গিয়েছে বিনোদন জগত থেকে রাজনৈতিক মহল। কেউ কথা বলেছে ছবির পক্ষে কেউ বা বিপক্ষে।

এবার কাশ্মীর ফাইলস ছবি দেখে নিজের গুরুত্বপূর্ণ বক্তব্য রাখলেন অভিনেত্রী মৌসুমি চ্যাটার্জি। নিজেকে বিনোদন জগত থেকে দূরে রাখলেও, তার সিনেমা নিয়ে বোঝাপড়া রয়েছে। মৌসুমি সিনেমা দেখার পর সংবাদ মাধ্যমকে জানান, “এই সিনেমাটা সকলের দেখা উচিৎ। ” সকলের সামনে হাতজোড় করে এই অনুরোধ করেন মৌসুমি, সিনেমা দেখতে গিয়ে এই নির্মম অতীত জেনে তার চোখে জল এসে গিয়েছে বলে জানান অভিনেত্রী।

Related Articles

Back to top button