২২ দিনের দুধের শিশুকে কোলে নিয়েই IAS অফিসারের চেয়ারে বসলেন ‘মা’! ভাইরাল ভিডিও


কথায় আছে, যে রাঁধে সে চুলও যে বাঁধে! কিন্তু এবার রান্না করতে করতে কেবল চুল বাঁধাই নয় তার চেয়ে অনেক কঠিন কাজ করে দেখালেন গাজিয়াবাদের মোদিনগরের এসডিএম সৌম্যা পান্ডে। সন্তান প্রসবের মাত্র ২২ দিনের মাথাতেই কাজে যোগ দিলেন সৌম্যা। মাত্র ২২ দিনের দুধের শিশুকে কোলে নিয়েই IAS অফিসারের চেয়ারে বসলেন এই মহিলা।

তার এই সাহসিকতা এবং সিদ্ধান্তে রীতিমতো তাজ্জব নেট পাড়া। মহিলা কর্মীদের এই ‘প্রসবকালীন ছুটি’কে অনেক পুরুষ কর্মীরাই বাঁকা চোখে দেখেন। এবার তাদের মুখে কার্যত ঝামা ঘষে দিলেন সৌম্যা। ব্যক্তিগত জীবন, আর পেশাদার জীবনকে তাল মিলিয়েই মাতৃত্বের নতুন উদাহরণ তৈরি করলেন তিনি।

২২ দিনের ছোট্ট দুধের শিশুকে কোলে নিয়েই অফিসের সমস্ত দায়িত্ব সামলাচ্ছেন এই মা। বাচ্চার পাশাপাশি কাজের ক্ষেত্রেও কোনোও গাফিলতি নেই তার। করোনা কালে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন সৌম্যা। পাশাপাশি এই সময় প্রশাসনিক ক্ষেত্রেও কাজের চাপ প্রচুর তাই সেই দায় এড়াতেও নারাজ তিনি। ঘন ঘন সমস্ত ফাইল স্যানিটাইজ করে বাচ্চার দেখভালের পাশাপাশি, দায়িত্ব সহকারে সামলাচ্ছেন অফিসের সমস্ত কাজ। ইতিমধ্যেই তার প্রশংসায় পঞ্চমুখ নেটপাড়া। সৌমা জানান, গর্ভাবস্থা থেকেই অনেকের সাহায্য পেয়েছেন তিনি, পেয়েছেন প্রশাসনিক সহায়তাও। তাই এই কঠিন সময়েও তার ফের কাজে যোগ দেওয়াটা অনেক সহজ হয়েছে।


Like it? Share with your friends!

630
630 points