গসিপবিনোদনসিরিয়াল

কত সিরিয়াল এল গেল, তবে একজনই সেরা! এই সিরিয়ালগুলিই বছরভর সেরা দর্শকদের বিচারে

বাঙালি দর্শকদের মানেই সিনেমার আগে আসে সিরিয়াল (Serial)। কারণ প্রতিদিন সন্ধ্যে নামলেই ঘরে ঘরে শুরু হয় সিরিয়ালের পর্ব। এই সিরিয়াল দেখেই দিনের শেষে একটু বিনোদনের স্বাদ পান বাড়ির মা কাকিমার। দর্শকদের কাছে জনপ্রিয় সিরিয়ালের নাম জিজ্ঞাসা করা হলে সবারই আগেই উঠে আসবে জি বাংলার মিঠাই সিরিয়ালের নাম। এতে অবশ্য সন্দেহের কিছু নেই কারণ বিগত কয়েকমাস ধরে একাই টিআরপি লিস্টের প্রথম স্থানে রয়েছে মিঠাই।

তবে শুধুই মিঠাই সিরিয়ালই নয়, জনপ্রিয়তার নিরিখে একা মিঠাই সেরা হলেও সেরা দশে রয়েছে জি বাংলা ছাড়াও আরও একাধিক চ্যানেলের সেরিয়ালগুলি। আজ আপনাদের সামনেই দর্শকদের মতে সেরা ১০টি সিরিয়ালের সম্পর্কে জানাতে চলেছি। যেখানে জি বাংলা ছাড়াও ষ্টার জলসার একাধিক সিরিয়াল রয়েছে। চলুন দেখে নেওয়া যাক বছরের সেরা ১০ সিরিয়ালের তালিকাঃ

মিঠাই (Mithai)

জি বাংলার মিঠাই সিরিয়াল এবছরের সেরা সিরিয়ালের শিরোপা যে ছিনিয়ে নিয়েছে সকলের থেকে সেটা আলাদা করে না বললেও চলে। একটানা ৩৮ সপ্তাহ টিআরপি লিস্টে প্রথম হয়েছে মিঠাই। যেটা সিরিয়ালের ইতিহাসে রেকর্ড, এমনকি এখনও এই রেকর্ড অব্যাহত রয়েছে। আসলে সিরিয়ালের মিঠাই আর সিদ্ধার্থের জুটিকে দারুন ভালোবেসে ফেলেছে।

অপরাজিতা অপু (Aparajita Apu)

মিঠাই এর পরেই যে সিরিয়াল দর্শকদের মনে ধরেছে সেটা হল জি বাংলার অপরাজিতা অপু। সংযাগসারিক কূট কাচালি থাকলেও সিরিয়ালের গল্প একটু হটকে। রক্ষণশীল সাধারণ ঘরের মেয়ে হয়েও বিয়ের পরে নিজের লেখাপড়ার স্বপ্ন পূরণ করে বিডিও হয়েছে অপু। সাথে দিপু বাবুর মিষ্টি প্রেম তো আছেই। সব মিলিয়ে অপরাজিতা আপু রয়েছে দ্বিতীয় স্থানে।

যমুনা ঢাকি (Jamuna Dhaki)

গতবছর লকডাউনের সময়েই জি বাংলার পর্দায় শুরু হয়েছিল যমুনা ঢাকি সিরিয়াল। সেই থেকে আজ পর্যন্ত বেশ জনপ্রিয় এই সিরিয়ালটি। ঢাকির মেয়ে হয়ে জমিদার পরিবারে বৌ হয়ে কিভাবে নিজেকে প্রমাণ করে দিতে হয়েছে প্রতি মুহূর্তে সেই কাহিনী দেখানো হয়েছে সিরিয়ালে।

সর্বজয়া (Sarbajaya)

Debashree Roy দেবশ্রী রায় Sarbajaya Serial সর্বজয়া সিরিয়াল

জি বাংলারই আরেকটি জনপ্রিয় সিরিয়াল সর্বজয়া। এই সিরিয়ালের হাত ধরেই দীর্ঘদিন পর রাজনীতি ছেড়ে অভিনয়ে প্রবেশ করেছেন অভিনেত্রী দেবশ্রী রায়। শুরুতেই ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল সিরিয়ালটি, তবে বর্তমানে সেরা পাঁচের মধ্যেই থাকে। আর এই সিরিয়ালটি বছরের সবচাইতে জনপ্রিয় সিরিয়ালের তালিকায় চতুর্থ স্থানে রয়েছে।

এই তিন সিরিয়ালে ওপর নতুন শুরু হওয়া দুটি সিরিয়াল রয়েছে। যার একটি হল জি বাংলার উমা (Uma) ও অন্যটি হল ষ্টার জলসার খুকুমণি হোম ডেলিভারি (Khukumoni Home Delivery)। দুটিই একেবারে ভিন্ন স্বাদের গল্প দিয়ে তৈরী। আর নতুন হলেও কমদিনেই দর্শকদের মন জিতে নিতে পেরেছে সিরিয়াল দুটিই। তাই বছরের শেষে জনপ্রিয়তার খাতিরে বাকিদের থেকে অনেকটাই এগিয়ে এই দুই সিরিয়াল।

অন্যদিকে ষ্টার জলসার ‘খড়কুটো (Khorkuto)’ সিরিয়ালটি প্রথম থেকে বেশ জনপ্রিয় ছিল। কিন্তু ধীরে ধীরে গল্পে একাধিক জটিলতা এসেছে যার জেরে জনপ্রিয়তা কমতে কমতে তলানিতে এসে ঠেকেছে। বিগত কিছু সপ্তাহে টিআরপি তালিকায় সেরা  দশ সিরিয়ালের মধ্যেও জায়গা করতে পারেনি গুনগুন-সৌজন্যের খড়কুটো।

Related Articles

Back to top button