ভাইরালভিডিও

মানুষ না বুঝলেও অবলা প্রাণীরা বুঝছে গুরুত্ব! বাঁদরের মাস্ক পরার ভিডিও ভাইরাল বিশ্বজুড়ে

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজ মুহূর্তের মধ্যেই যে কোনো কিছু ছড়িয়ে পরে গোটা বিশ্বে। ছবি থেকে ভিডিও সবকিছুই নিমেষের মধ্যে পৌঁছে যায় লক্ষ লক্ষ মানুষের কাছে। ভাইরাল হয়ে পড়া এই সমস্ত ভিডিওগুলিতে (Viral Video) চমকে দেবার মত সমস্ত জিনিস নজরে আসে আমাদের। কখনো অদ্ভুত কিছু কান্ড তো কখনো দুর্দান্ত কিছু প্রতিভা সামনে আসে এই ভিডিওগুলির মধ্যে দিয়ে।

সম্প্রতি একটি ভিডিও ব্যাপক ভাইরাল হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতে। ভিডিওতে যা দেখা যাচ্ছে তা দেখে অনেকেরই চোখ খুলে গিয়েছে। কেন? কারণ মানুষের যেটা বোঝা উচিত বা করা উচিত সেটা এক অবলা প্রাণী বুঝেছে আর করছে। তাও আবার এক বাঁদর যে কিনা বাঁদরামির জন্য বিখ্যাত।

আসলে বর্তমানে গোটা বিশ্বেই চলছে করোনা পরিস্থিতি। আগের থেকে কিছুটা স্বস্তি মিললেও এখনো সম্পূর্ণ রূপে নির্মূল হয়নি করোনা ভাইরাস। সেই কারণেই বাইরে বেরোলে সর্বদা মাস্ক (Mask) পরার জন্য বারবার বলা হচ্ছে। কিন্তু হাজারো বার বলা সত্ত্বেও অনেকেই মাস্ক ছাড়া ঘুরে বেড়াচ্ছেন রাস্তায়। নিজেরাই নিজেদের ক্ষতি ডেকে আনছেন।

যেখানে মানুষকে বলে বোঝানো যাচ্ছে না, সেখানে বাঁদরে বুঝে গিয়েছে মাস্কের গুরুত্ব। ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে রাস্তায় একটি মাস্ক পরে থাকতে দেখে সেটাকে তুলে নিয়ে মুখে দেবার চেষ্টা করছে। আসলে বাঁদরের বরাবরই মানুষের নকল করার চেষ্টা করে। আর বিগত বেশ কিছুটা সময় মাস্ক পড়ে থাকতে দেখে বাঁদরেরাও বুঝে গিয়েছে মাস্ক পরতে হবে। এদিকে করোনা আটকাতে মাস্ক পরে থাকতে হবে সেটা কিছু মানুষেরা নিজেরাই ভুলে যাচ্ছে।

ভিডিওটি এক বিখ্যাত প্রাক্তন বাস্কেটবল খেলোয়াড় রেক্স চ্যাপম্যান টুইটারে শেয়ার করেছেন। ভিডিওটি শেয়ার হবার পর থেকেই মুহূর্তের মধ্যেই লক্ষ অনুগামীরা দেখেছেন ও শেয়ার করেছেন। যার ফলে গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে ভিডিওটি। আর অল্প সময়ের মধ্যেই প্রায় ২৫ লক্ষ মানুষ দেখে ফেলেছেন ভিডিওটি।

Related Articles

Back to top button