খবর

অবিশ্বাস্য! মন্দির প্রদক্ষিণ করে বজরঙ্গবলীর মূর্তিতে প্রণাম ঠুকে হনুমান মন্দিরেই মৃত্যু হনুমানের

মানুষ ভক্তির জন্য যে কত কী করে তা আমরা সকলেই জানি। কিন্তু ভক্তি কি শুধু মানুষেরই থাকে? একেবারেই তা নয় জীব জন্তুদের মধ্যেও থাকে ভক্তি। সম্প্রতি মহারাষ্ট্রের (Maharashtra) সাঙ্গলি (Sangli) জেলার মিরাজ উপজেলার গুন্ডেওয়াড়ি গ্রামে ঘটেছে এক অদ্ভুত ঘটনা।

এই ঘটনার সাক্ষী থেকেছে মহারাষ্ট্রের প্রাচীন এক হনুমান মন্দির (Hanuman Temple) ৷ শনিবার সকালে বজরঙ্গবলীর মন্দিরে দেখা মেলে এক ভক্ত হনুমানের (Monkey)। মন্দির প্রদক্ষিণ করে বজরঙ্গবলীর পুজো করে ওই মন্দিরেই মারা যায় হনুমানটি।

সূত্রের খবর, শনিবার সকালে ওই মন্দিরে বজরঙ্গবলীর পুজো ও আরতি চলছিল। জানা যাচ্ছে, সেই সময়ই হনুমানটি এসে সারা মন্দির প্রদক্ষিণ করে মানুষের মতোই মূর্তিতে সাষ্টাঙ্গ প্রণাম করে। এরপর, মন্দিরের দ্বারপ্রান্তের কাছে দীর্ঘক্ষণ হনুমানটি বসেছিল। কিছুক্ষণ পর সে চলাচল বন্ধ করে দেয়। পরক্ষণেই গ্রামবাসীরা আবিষ্কার করে হনুমানটি মারা গিয়েছে৷

এই ঘটনার জেরে নিমেষেই চাঞ্চল্য ছড়ায় গোটা অঞ্চলে। এই অদ্ভুত ঘটনার কোনো বৈজ্ঞানিক যুক্তি খুঁজে পাচ্ছেন না গ্রামবাসী। গুন্ডেওয়াড়ির প্রাচীন মন্দিরটি পাঁচ বছর আগে সংস্কার করা হয়েছে। অনেক হনুমানেরই আনাগোনা এখানে। কিন্তু এই ঘটনায় তাজ্জব সকলেই। হনুমানের মৃত্যুর পর গ্রামবাসীরাই তাকে মন্দিরের নিকটতম একটি স্থানে অতি যত্নে সমাধিস্থ করে।

Related Articles

Back to top button