Uncategorized

নব্বইয়ের দশকের ‘হাওড়া ব্রিজ’-এর মোনালিসাকে মনে আছে? জানুন এখন কি করছেন এই বিখ্যাত নায়িকা

বাংলা বিনোদন জগতে বেশ পরিচিত একজন অভিনেত্রী হলেন মোনালিসা পাল (Monalisa Pal)। যদিও অভিনয়ে আসার অনেক আগেই বিভিন্ন বিনোদনমূলক শো সঞ্চালনা করেই দর্শকমহলে ব্যাপক পরিচিতি পেয়েছিলেন এই অভিনেত্রী। বিশেষ করে ৯০ এর দশকের ছেলেমেয়েদের কাছে মোনালিসা সঞ্চালিত সংগীত বাংলার জনপ্রিয় অনুষ্ঠান ‘হাওড়া ব্রিজ’ (Howrah Bridge) হল একটা নস্টালজিয়া।

যার কথা উঠলেই হুড়মুড়িয়ে মনে পড়ে যায় স্কুল লাইফের হারিয়ে যাওয়া বিকেল গুলোর পুরনো স্মৃতি । কিংবা মায়ের চোখ এড়িয়ে সকালে সঙ্গীত বাংলার পর্দায় হাওড়া ব্রিজ দেখার আনন্দ। যার অন্যতম মধ্যমণি ছিলেন মোনালিসা। তবে শুধু হাওড়া ব্রিজ নয় মোনালিসা  জনপ্রিয়তা পেয়েছিলেন আরো একটি শো সঞ্চালনা করে।  এই অনুষ্ঠানের নাম ছিল ‘পুজোর সেরা প্রেম’।

কলেজের প্রেমকে কেন্দ্র করে পুজোর আগে আগেই বিভিন্ন কলেজের ছাত্র-ছাত্রীদের ভিড়ের মধ্যে একেবারে মিশে যেতেন মোনালিসা। সেখানেই কলেজ পড়ুয়া অল্পবয়সী ছেলে-মেয়েদের সাথে আড্ডা হাসি মজা করার নানান মজার খেলা খেলতেন মোনালিসা। তবে যে বিষয়টা সবথেকে তাদের নজর কেড়েছে তা হল সবথেকে সুন্দরভাবে কে কাকে প্রপোজ করতে পারে তার স্বপ্নের মানুষটিকে এই বিষয়টা।


আর এই গোটা অনুষ্ঠানটাই সঞ্চালনা করতেন মোনালিসা নিজে। তারপর বেশ কিছু দিন সঞ্চালনা থেকে বিরতি নিয়ে শুরু করেছিলেন অভিনয়। সিনেমার পাশাপাশি তাকে দেখা গিয়েছে ছোট পর্দার একাধিক জনপ্রিয় সিরিয়ালে। তালিকায় রয়েছে  ‘বোঝেনা সে বোঝেনা’, ‘সাত পাকে বাঁধা’, ‘কে আপন কে পর’, ‘দীপ জ্বেলে যাই’, ‘আজ আড়ি কাল ভাব’-এর মত সিরিয়াল।

অল্পদিনেই মোনালিসার অভিনয় সাথে ফেলেছিল দর্শকদের মনে। পজিটিভ চরিত্রের পাশাপাশি খলনায়িকার চরিত্রে অভিনয় করেও বেশ জনপ্রিয়তা পেয়েছিলেন অভিনেত্রী। পরবর্তীতে ‘আই লাভ ইউ’ নামে একটি মজার রিয়েলিটি শো সঞ্চালনা করতে দেখা গিয়েছিল মোনালিসাকে। তবে এখন বেশ কিছুদিন হয়ে গিয়েছে অভিনয় থেকে আপাতত কিছুটা হলেও দূরেই রয়েছেন এই মিষ্টি অভিনেত্রী।

তবে অভিনয় থেকে দূরে থাকলেও বরাবরই সোশ্যাল মিডিয়াতে দারুণ একটিভ মোনালিসা। ব্যক্তিগত জীবনের নানান টুকরো মুহূর্ত শেয়ার করে নিতে যায় দেখা যায় অভিনেত্রীকে। তার ইনস্টাগ্রাম প্রোফাইল ঘাঁটলেই  বোঝা যায় ঘুরতে দারুন ভালোবাসেন মোনালিসা। প্রসঙ্গত আজ থেকে চার বছর আগে ২০১৮ সালে ছোটবেলার বন্ধু বিশ্বজিৎ সরকারের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলে মোনালিসা। জানা যায় ছোট থেকে একসঙ্গে পড়াশোনা করার থেকে বেড়ে ওঠা তবে সবটাই কেটেছে একসাথে। সেই বন্ধুত্বই ক্রমশ পরিণত হয় ভালোবাসায়। তারপর পরবর্তীতে তা বিয়ের সম্পর্কে পরিণতি পায়।

Related Articles

Back to top button