বিনোদনসিরিয়াল

স্লট চেঞ্জের পরে বন্ধ হচ্ছে মোহর সিরিয়াল! নতুন সিরিয়ালের জন্য হচ্ছে অবিচার, ক্ষুদ্ধ দর্শকরা

বাংলা সিরিয়ালগুলোর মধ্যে যে সিরিয়ালগুলি দর্শকদের কাছে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে তাদের মধ্যে একটি হল ‘মোহর (mohot)’ সিরিয়ালটি। ষ্টার জলসার (star jalsha) এই সিরিয়াল একেবারে শুরুর দিন থেকেই বেশ জনপ্রিয়। সিরিয়ালে শঙ্খ স্যার আর মোহরের (sankho sir and mohor) কাহিনী বেশ মনে ধরেছিল  দর্শকদের। যে কারণে বেশ ভালো টিআরপি ছিল সিরিয়ালের। কিন্তু কিছুদিন আগে বদলে গিয়েছে সিরিয়ালের সম্প্রচারের সময়। কিন্তু এবার শোনা যাচ্ছে বন্ধই হতে চলেছে সিরিয়ালটি!

শঙ্খ স্যার আর মোহরের প্রেমকাহিনীর দর্শকেরা স্বাভাবিকভাবেই সিরিয়াল বন্ধ হয়েযাবার খবরে ক্ষুদ্ধ হয়েছে রীতিমত। আসলে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের জন্য হওয়া লকডাউনে ছাড় মেলেনি শুটিংয়ের। যে কারণে সিরিয়ালের মান নেমে গিয়েছে অনেকটাই। হুড়মুড়িয়ে পড়েছে সমস্ত সিরিয়ালের টিআরপি। তবে চ্যানেল কর্তৃপক্ষ গতবারের মত বিপুল ক্ষতির হাত থেকে বাঁচতে আর বিনোদন বজায় রাখতে বাড়ি থেকেই সিরিয়ালের শুটিং করে নতুন পর্বের যোগান দিয়ে গেছেন।

শুটিং ফ্লোরে করা শুটিং আর বাড়ি থেকে শুটিংয়ের মধ্যে রয়েছে আকাশ পাতাল পার্থক্য। দর্শকেরাও সেটা বুঝতেই পেরেছেন, তাই বিগত কিছুদিনের টিআরপি রিপোর্টে প্রতিটি সিরিয়ালেরই পারফর্মেন্স খুবই খারাপ। তবে মোহর সিরিয়াল যে খুব খারাপ টিআরপি দিচ্ছিল তা কিন্তু নয়। প্রথম দিকে টিআরপি তালিকায় বেশ ভালোই ফলাফল ছিল মোহরের। এরপর বেশ কিছুদিন হল  সিরিয়ালের টাইম স্লট পাল্টে দেওয়া হয়।

Mohor Serial might close soon মোহর

টাইম স্লট পাল্টে দিলে অনেক সময় সিরিয়ালের দর্শকেরা মুখ ফিরিয়ে নেন। ফলে জনপ্রিয়তা কমে যায় সিরিয়ালের,  তবে মোহরের ক্ষেত্রে কিন্তু সেটা খুব একটা হয়েছে বলে মনে হয়না। কারণ স্লট চেঞ্জ হবার পরেই টিআরপিতে খুব বেশি প্রভাব পড়েনি মোহর সিরিয়ালের। কিন্তু এবার একেবারে মোহর সিরিয়ালটি বন্ধ করে দেবার সিদ্ধান্তের কথা শোনা যাচ্ছে!

Mohor Serial might close soon মোহর

খবরটি জানতে পাড়ার পর রীতিমত ক্ষুদ্ধ  হয়েছেন সিরিয়ালের দর্শকেরা। টিআরপি তালিকায় ভালো ফল করা সত্বেও কেন বন্ধ হচ্ছে সিরিয়াল? এর উত্তর খুঁজলে দেখা যায় যে ষ্টার জলসায় একটি নতুন সিরিয়াল শুরু হতে চলেছে। বেশ কিছুদিন ধরে এই নতুন সিরিয়াল ‘ধূলোকণা (dhulokona)’ এর প্রমো দেখা যাচ্ছে চ্যানেলে। নতুন এই সিরিয়ালটিকে জায়গা করে দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

যদিও কোনো কোনো অফিসিয়াল খবর প্রকাশিত হয়নি, তবে এমনটাই ধারণা করা হচ্ছে। এই ধারণার কারণ হল ‘খড়কুটো’, ‘দেশের মাটি’ বা ‘শ্রীময়ী’ এই তিনটি সিরিয়ালের বন্ধ হবার কোনো সম্ভাবনা আপাতত নেই তাহলে নতুন সিরিয়ালটিকে জায়গা করে দিতে মোহরকেই হয়তো বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া যেতে পারে। অবশ্য শেষমেশ কি হবে সেটাই এখন দেখার বিষয়।

Related Articles

Back to top button