বিনোদন

কাজ না পেয়ে অর্থ কষ্টে ভুগছিলেন! টাকার জন্য করেন কেবিসি, পুরনো কথায় চোখে জল অমিতাভ বচ্চনের

বলিউড শাহেনশা অমিতাভ বচ্চনের অন্যতম জনপ্রিয় শো কেবিসি অর্থাৎ কৌন বানেগা ক্রোড়পতি (Kaun Banega Crorepati) সম্প্রতি ১০০০ এপিসোড পূর্ণ করেছে। বিগবি অর্থাৎ অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) অনবদ্য সঞ্চালনায় দেখতে দেখতে ইতিমধ্যেই ২১ বছর বয়স হয়েছে এই শোয়ের।

এই বিশেষ পর্বে কেবিসির মঞ্চে হাজির হয়েছিলেন বি-র মেয়ে শ্বেতা বচ্চন এবং নাতনি নভ্যা নাভেলি নন্দা। কেবিসি ১৩-এর হট সিটে বসে বিগবির ‘জিলিপির মতো সোজা’ প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন তারা। একই সঙ্গে ওইদিন ভিডিও কলের মাধ্যমে শোতে যোগ দিয়েছিলেন বিগবির স্ত্রী তথা বর্ষীয়ান অভিনেত্রী জয়া বচ্চন।


এই অনুষ্ঠানের অন্যতম মূল আকর্ষণ হলেন অমিতাভ বচ্চন নিজেই। বড় পর্দা, হোক কিংবা ছোট পর্দা, বিগ বির উপস্থিতিই যথেষ্ট। এই বয়সেই তিনি ইন্ডাস্ট্রির অন্যতম অ্যাংরি ইয়ংম্যান তিনি। যিনি নিমেষের মধ্যে কেড়ে নিতে পারেন ক্যামেরার সমস্ত ঝলকানি। আর সেই কারণেই ২১ বছর ধরে একটানা কেবিসির মঞ্চে তার উজ্জ্বল উপস্থিতি।

এদিন কেবিসির মঞ্চে ২১ বছর আগের স্মৃতির পাতা উল্টে দেখে আবেগপ্রবণ হয়ে ঝরঝরিয়ে কেঁদে ফেলেন এই বর্ষীয়ান অভিনেতা। পুরনো স্মৃতি হাতড়ে বিগ বি জানান আজ থেকে ২০ বছর আগের এক ঘটনার কথা। সেসময় ছবিতে কাজ পাচ্ছিলেন না শাহেনশা। আর্থিক পরিস্থিতি দিনে দিনে খারাপ হতে শুরু করে। ঠিক সেই সময় ছোট পর্দায় কেবিসির সঞ্চালনার প্রস্তাব আসে তাঁর কাছে। রোজগারের তাগিদে সাত-পাঁচ না ভেবেই রাজি হয়ে যান তিনি।

 

বিগবি জানান সেসময় টেলিভিশন সম্পর্কে সেইভাবে কোনও ধারণা ছিল না তার। সেসময় নাকি অনেকেই বলেছিলেন বড় পর্দার মানুষ ছোট পর্দায় গিয়ে কাজ করলে তার কদর অনেক কমে যায়, কিন্তু কোনকিছুতেই হাল ছাড়েননি বিগ-বি। যে মুহূর্তে দর্শকদের অফুরন্ত ভালবাসা এবং প্রশংসা পেতে শুরু করেন, সেই মুহূর্তে তার মনে হতে শুরু করে গোটা পৃথিবীটাই আচমকা বদলে গেল।

Related Articles

Back to top button