গসিপগানবিনোদন

অরিজিৎ সিংয়ের গিটারে লেখা ‘ঝিলিক’ কিন্তু স্ত্রীর নাম কোয়েল, কে তাহলে এই মেয়ে?

পৃথিবীতে গানই একমাত্র জিনিস যা কিনা দেশ,কাল, সময়ের গন্ডী পেরিয়ে মন ছুঁয়ে সকলের।সপ্তসুরের জাদুতে ঘুচে যায় বিভিন্ন ভাষাভাষী শ্রোতাদের গন্ডীও। চিরকাল আমাদের ভারতীয় সংস্কৃতির সাথে ওতোপ্রতোভাবে জড়িয়ে রয়েছে এই সঙ্গীত চর্চা। আর এই মুহূর্তে আমাদের দেশের তেরো থেকে তিরাশি গান পাগল মানুষদের কাছে অত্যন্ত প্রিয় একজন গায়ক হলেন বাংলার গর্ব অরিজিৎ সিং।

তাই আজকের দিনে শ্রোতাদের কাছে অরিজিৎ সিং শুধুমাত্র একটি নাম নয়, অরিজিৎ হলেন আবেগের আর এক নাম। আনন্দ হোক কিংবা দুঃখ,প্রেম হোক কিংবা বিরহ জীবনের প্রত্যেকটা অনুভূতিকেই অত্যন্ত সুন্দর ভাবে নিজের গানের মধ্যে ফুটিয়ে তুলে মানুষের মন ছুঁয়ে যেতে পারেন তিনি। এখন এদেশের সবাই ১৩ থেকে ৮৩ সকলেই বাঙালি গায়কের গানের জাদুতে মুগ্ধ। আসমুদ্র হিমাচল দেশব্যাপী অসংখ্য ভক্ত তো রয়েইছে দিনে দিনে অভিনেতার ভক্ত সংখ্যা ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপীও।
কখনও গিটারে তো কখনো পিয়ানোতে তার আঙ্গুলের জাদুতে ওঠে সুরের ঝংকার। এমনিতে অরিজিৎ সিং নানান ধরনের গিটার ব্যবহার করে থাকেন। একথা অনুরাগীরা কম বেশি সকলেই লক্ষ্য করেছেন। সেইসাথে সকলেই নিশ্চই লক্ষ্য করে থাকবেন অরিজিতের গিটারের ওপরে লেখা বাংলা নামগুলিও। একাধিক গিটারের মধ্যে অরিজিতের একটি অ্যাকোয়াস্টিক গিটার রয়েছে।
সেই গিটারে গোটা বাংলা হরফে লেখা রয়েছে ‘ঝিলিক’। আবার কয়েকটি গিটারের লেখা রয়েছে ‘ঝোড়া’ কিংবা ‘মিঠি’। তাই প্রিয় গায়কের গিটারে আসলে কার নাম লেখা তা জানা জন্য ব্যাপক কৌতূহল রয়েছে দর্শকদের। আসলে সকলেই জানেন অরিজিৎ সিং এর স্ত্রী এর নাম কোয়েল। তাই গিটারের লেখা এই ঝিলিক ‘ঝোড়া’ আর ‘মিঠি’ আসলে কে তা জানতে আগ্রহী অরিজিতের অনুরাগীরা।
জানা যাচ্ছে গিটারের ওপর লেখা নাম গুলোআসলে অরিজিতের জীবনে থাকা কোন মানুষের নয়। গিটারের উপরে লেখা নামগুলি আসলে গায়ক নিজেই তার তার গিটারগুলিকে দিয়েছেন। তাই কোনটার নাম ঝিলিক ঝোড়া আবার কোনটার নাম মিঠি রেখেছেন শিল্পী। নাম যেমনই হোক আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গায়কের বাঙালি গায়কের গিটারে গোটা বাংলা হরফের নাম লেখা  দেখে কিন্তু দারুণ খুশি অনুরাগীরা। বিশেষ অরিজিৎ ভক্ত বাঙালি অনুরাগীরা।

Related Articles

Back to top button