খবরবিনোদন

প্রিয় ‘বাবু’র ৩৪তম জন্মদিন, সেলিব্রেশনের জন্য চিড়িয়াখানায় হাজির সোহিনী থেকে মীর-স্বস্তিকা

প্রিয় বাবুর (Babu) জন্মদিন বলে কথা, তাও আবার ৩৪তম। ভাবছেন কোন বাবুর কথা বলছি? তাহলে সবার আগে বলতে হয় আজ সকালের ব্যস্ততার কথাটা। সাত সকালে কলকাতার আলিপুর চিড়িয়াখানায় চরম ব্যস্ততা। কেন? কারণ এদিন বাবুর জন্মদিনের সেলিব্রেশনে হাজির হয়েছেন সোহিনী সেনগুপ্ত (Sohini Sengupta), সপ্তর্ষি মৌলিক (Saptarshii Moulik)। সাথে উপস্থিত ছিলেন মীর আফসার আলী (Mir Afsar Ali) ও স্বস্তিকা মুখোপাধ্যায়ও (Swastika Mukherjee)।

এবার নিশ্চই ভাবছেন কে এই বাবু? তাছাড়া চিড়িয়াখানাতে হটাৎ জন্মদিনের সেলিব্রেশন কেন? এর উত্তর হল আসলে ‘বাবু’ হল আলিপুর চিড়িয়াখানার এক শিম্পাঞ্জি। ১৯৯৮ সালে তাকে প্রথম আনা হয়েছিল চিড়িয়াখানায়। সেই থেকে এখানেই থাকে সে। তবে গতবছর তারকাজুটি সোহিনী-সপ্তর্ষি দত্তক নিয়েছে বাবুকে। আর এবার তারই ৩৪ তম জন্মদিনে আয়োজিত হয়েছিল বিশেষ অনুষ্ঠান।

Alipur Zoo Chimpangee Babu

এদিন বাবুর জন্মদিনের জন্য বিশেষ আয়োজন করা হয়েছিল চিড়িয়াখানা কর্তৃপক্ষের তরফে। এই খবর আগেভাগে পেয়েছিলেন অনেকেই। তাই এদিন অন্যদিনের তুলনায় ভিড় ছিল চোখে পড়ার মত। তাছাড়া জন্মদিনে সাধারণ মানুষের পাশাপাশি আমন্ত্রিত ছিলেন মীর স্বস্তিকারাও।

Sohini Sengupta Swastika Mukherjee Mir Afsar Ali at Alipur Zoon for Babu's Birthday celebration

চিড়িয়াখানা থেকে একটি ভিডিও শেয়ার করেছেন মীর। সেই ভিডিওতে শুরুতে বেশ প্রাণবন্ত দেখা যাচ্ছে বাবুকে। জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে শুরুর পর সোহিনীর দিকে ক্যামেরা ঘুরিয়েছেন তিনি। তারপর কিভাবে আর কবে বাবুকে দত্তক নিয়েছিলেন সেই কথা জানান সোহিনী।

সোহিনী জানান, ছোটবেলায় মায়ের সাথে চিড়িয়াখানায় যেতেন তিনি। আর বাবুকে প্রথম বার দেখেই ভালোবেসে ফেলেছিলেন। কারণ হাতে চটি নিয়ে ঘোরাতো, তাই খুবই ভালো লাগতো। এরপর তিনি আরও জানান, দত্তক নেওয়ার পদ্ধতি সত্যি খুব ভালো। তবে আরেকটু আর্থিক সাহায্য পাওয়া গেলে ওদের আরও ভালো করে যত্ন নেওয়া যায়।

এরপর ভিডিওতে দেখা যায় স্বস্তিকা মুখার্জীকে। তিনি জানান ক্লাস ফোরে পড়াকালীন পিকনিক করতে এসেছিলেন তিনি। তবে ভিডিওতে বাবুকে দেখতে আসা দর্শকদের মধ্যেও ব্যাপক জনপ্রিয়তা ধরা পড়েছে। আর মীরের কথায় আজকের দিনটাও সত্যিই খুব ভালো কারণ ভাইফোঁটার ঠিক আগের দিনেই বাবুর জন্মদিন।

Related Articles

Back to top button