খবরবিনোদন

ঘটা করে প্রচার নয়, মানুষের পাশে থাকা! থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুর জন্য রক্ত দিলেন মীর

মীর আফসার আলী (Mir Afsar Ali) নামের মানুষটার সাথে বাঙালির এক বিরাট পরিচয় রয়েছে। রেডিও মির্চি থেকে শুরু করে মীরাক্কেলের পর্দায় সকলের কাছে ভীষণ পরিচিত মীর। সম্প্রতি নিজেই ইচ্ছায় না হলেও সংবাদ মাধ্যমের শিরোনামে উঠে এসেছেন মীর। কারণ? কারণটা হল প্রচারে ঘটা না করে এক থ্যালাসেমিয়া (Thalassemia) রোগীর জন্য রক্তদান করতে এগিয়ে গিয়েছেন তিনি। রক্তদান করেছেন কিন্তু প্রচার করেননি।

নিজের নানান প্রতিভার জেরে সোশ্যাল মিডিয়াতে লক্ষাধিক মানুষের ভালোবাসায় ব্যাপক জনপ্রিয় মীর। কিন্তু নিজের এই রক্তদানের কথা কিন্তু মোটেও প্রচার করেননি তিনি। এবার আপনাদের মনে হতেই পারে তাহলে হটাৎ আমরাই বা একই করে জানতে পারলাম এই রক্তদানের কথা! তাহলে বলি, যে সংস্থার উদ্যোগে রক্তদানের আয়োজন হয়েছিল সেই সংস্থা নিজেদের ফেসবুক পেজে মীরের ছবি শেয়ার করেছে। সেই থেকেই জানতে পারা এই রক্তদানের কথা।

মীর Mir Afsar Ali

কথায় আছে রক্তদান হল জীবন দানের সমান। আশেপাশে রক্তদানের প্রচারের সময়েও হয়তো বহুবার কানে গিয়েছে সেই কথা। এবার সেই জীবন দানের মহৎ কাজই করলেন মীর। যেমনটা জানা যাচ্ছে দ্বীপ হালদার নামের এক ছোট ছেলের জন্যই রক্তদান করেছেন মীর। ছেলেটির  চিকিৎসার দায়িত্ব নেননি তার বাবা মা। আপাতত দাদু দিদার কাছেই মানুষ হচ্ছে ছোট্ট দীপ। দাদু পেশায় রিকশাচালক আর দিদা পরিচারিকার কাজ করে।

কিন্তু থ্যালাসেমিয়ায় আক্রান্ত হবার কারণে মাঝে মাঝেই রক্তের প্রয়োজন পরে। তাই এবারেও রক্তের জন্য কলকাতায় আসা। কিন্তু রক্ত কোথায় ? করোনা ভাইরাসের জেরে লকডাউন তাই রক্ত পাওয়াও দুস্কর হয়ে উঠেছে বর্তমানে। এমন সময় দ্বীপের জন্য রক্তদিতে এগিয়ে এসেছেন মীর। নিজেই রক্ত দিয়েছেন দ্বীপের জন্য। আর সেই ছবিই সোশ্যাল মিডিয়াতে শেয়ার হবার পরে ভাইরাল হয়ে পড়েছে।

মীরের এই মানবিক প্রয়াসের প্রশংসা করেছেন নেটিজেনরা। তবে মীরের মত আরো অনেক বাঙালি সেলিব্রিটিরা এগিয়ে এসেছেন মানুষের সাহায্যার্থে। কিছুদিন আগেই ইমন চক্রবর্তিকে দেখা গিয়েছিল রক্ত দিতে। তাছাড়া অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তীও রক্তদান করেছেন।

Related Articles

Back to top button