রেসিপি

১০ মিনিটে সন্ধ্যের জিভে জল আনা নাস্তা, রইল পাউরুটি দিয়ে মিনিট পিৎজা তৈরির রেসিপি

দুপুরে ভাত খেলেও সন্ধ্যের সময় হালকা খিদে পায়। এই সময় চায়ের সাথে মুচমুচে কিংবা স্ন্যাকস জাতীয় কিছু খেতে ইচ্ছা করে। এমন সময় যদি পিৎজা পাওয়া যায় তাহলে তো কথাই নেই! চাইলে বাড়িতেই পাউরুটি দিয়ে মিনি পিৎজা তৈরী করে নেওয়া যায়। আজ আপনাদের জন্য রইল বাড়িতে গ্যাসের সাহায্যে পাউরুটি দিয়ে মিনি পিৎজা তৈরির রেসিপি (Mini Pizza with Bread Recipe)।

পাউরুটি দিয়ে মিনিট পিৎজা তৈরির উপকরণঃ

১. পাউরুটি
২. মোজারেলা চিজ
৩. লাল ও সবুজ ক্যাপসিকাম কুচি
৪. লঙ্কা কুচি, পেঁয়াজ কুচি
৫. চিলি ফ্লেক্স
৬. গোলমরিচ গুঁড়ো
৭. অরেগানো
৮. টমেটো সস
৯. পরিমাণ মত নুন

পাউরুটি দিয়ে মিনিট পিৎজা তৈরির পদ্ধতিঃ

➥ প্রথমে সমস্ত সবজি ছোট ছোট কুচি করে কেটে নিতে হবে। আর তারপর একটা বড় বাটির মধ্যে একে একে পরিমাণ মত লাল ও সবুজ ক্যাপসিকাম কুচি, লঙ্কা কুচি, পেঁয়াজ কুচি, গোলমরিচ গুঁড়ো, অরেগানো নিয়ে নিতে হবে।

➥ সমস্ত সবজি দেওয়া হয়ে গেলে পরিমাণ মত নুন দিয়ে সমস্ত সবজিকে ভালো করে মিশিয়ে নিতে হবে। এবার পাউরুটিগুলোকে নিয়ে তার ওপর ভালো করে টমেটো সস লাগিয়ে নিতে হবে। চাইলে পিৎজা সসও দিতে পারেন।

➥ পাউরুটিতে সস মাখিয়ে নেওয়া হয়ে গেলে মশলা মাখানো সবজি পাউরুরটির ওপরে দিয়ে ভালো করে চারিদিকে ছড়িয়ে দিতে হবে।

➥ এরপর গ্রেটারের সাহায্যে মোজারেলা চিজ গ্রেট করে দিতে হবে। যতটা বেশি দেবেন ততই চিজি আর টেস্টি হবে এই মিনি পিৎজা তবে আপনারা নিজেদের মত করে দিয়ে নেবেন। আর শেষে ওপর থেকে সামান্য চিলি ফ্লেক্স ছড়িয়ে নিতে হবে।

➥ এবার এই পাউরুটি গুলিকে ওভেন বা গ্যাস এ রান্না করে নিতে হবে। ওভেনের জন্য ১৮০ ডিগ্রিতে ১৫ মিনিট মত বেক করে নিলেই হবে। আর গ্যাসে করলে প্যানে ব্যসিয়ে তাওয়ায় ওপর রেখে ঢাকা দিয়ে মিডিয়াম আঁচে ১০-১৫ মিনিট রান্না করলেই তৈরী হয়ে যাবে মিনি পিৎজা।

Related Articles

Back to top button