বিনোদন

‘গানের ওপারে’র পুপেই আজকের তাবড় অভিনেত্রী! ঋতুপর্ণ ঘোষের জন্মদিনে আবেগঘন মিমি

টলিউডের জগতের এক স্মরণীয় পরিচালক হলেন ঋতুপর্ণ ঘোষ(Rituparno Ghosh)। তার নামটাই যথেষ্ট রুচিবোধযুক্ত সিনেমাপ্রেমীদের জন্য। আজ থেকে আট বছর আগে ২০১৩ এর সকালে বাংলা চলচ্চিত্র জগৎকে কাঁদিয়ে চির বিদায় জানিয়েছিলেন ঋতুপর্ণ ঘোষ। বহু বিশিষ্ট ব্যক্তিদের মতে বাংলা চলচ্চিত্র জগতের নক্ষত্র পতন হয়ে গিয়েছিল তার অকাল মৃত্যুতে। ৮ বছর আগে আজকের দিনেই প্রয়াত হয়েছিলেন বিখ্যাত ও অদ্বিতীয় বাঙালি পরিচালক ঋতুপর্ণ ঘোষ।

খুব কম সংখ্যক ছবি করলেও প্রত্যেকটিই ছিল অনন্য, অল্প যাপনকালে তার সব ছবিই প্রায় দর্শকদের মনে দাগ কেটে গিয়েছে। ঋতুপর্ণ একটি ধারাবাহিকও করেছিলেন, যা সমসাময়িক কালে সব কিছুকেই ছাপিয়ে গিয়েছিল। হ্যাঁ ঠিকই ধরেছেন, ‘গানের ওপারের ‘ কথাই বলছি, আর এই ধারাবাহিক দিয়েই আজকের তাবড় অভিনেত্রী মিমির অভিনয়ে হাতেখড়ি।

মিমিকে নিজের হাতে গড়ে পিঠে নিয়েছিলেন ঋতুপর্ণ। আসলে এটাই তাঁর গুণ, তাঁর ছোঁয়াতেই প্রসেনজিৎ, ঋতুপর্ণা, যীশু থেকে শুরু করে অমিতাভ, ঐশ্বর্য, বিপাশা, কিরণ খেরের মতো অভিনেতা অভিনেত্রীরা নতুন রূপ পেয়েছে।

তাই ঋতুপর্ণের প্রয়াণ দিবসেই নিজের প্রথম গুরুকে শ্রদ্ধা জানিয়ে আবেগঘন হয়ে পড়লেন অভিনেত্রী মিমি চক্রবর্তী। ঋতুর স্মৃতিচারণায় ‘গানের ওপারে’র মেকাপ রুমের একটি ছবি শেয়ার করেছেন অভিনেত্রী, যেখানে দেখা যাচ্ছে প্রয়াত পরিচালক অভিনেত্রীর চোখে কাজল পরিয়ে দিচ্ছেন। সেই ছবি শেয়ার করেই ‘ঋতু-চারণা’ করলেন মিমি।

Related Articles

Back to top button