বিনোদনসিনেমা

KIFF-এ ঠিক করে আমন্ত্রণ করা হয়নি! নাম না করে রাজ চক্রবর্তী কে দুষলেন প্রাক্তন প্রেমিকা মিমি

কলকাতায় সদ্য সম্পন্ন হয়েছে ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (Kolkata International Film Festival)। গত ২৫ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত চলেছে এই অনুষ্ঠান। প্রতিবছরের মতো এবছরও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) হাত ধরেই উদ্বোধন হয় এই অনুষ্ঠানের। এদিনের এই জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে সকলের মধ্যমণি হয়ে সস্ত্রীক উপস্থিত ছিলেন সদ্য উপনির্বাচন জয়ী শত্রুঘ্ন সিনহা (Shatrughna Sinha) ।

একপাশে টলিউডের ইন্ডাস্ট্রি বলে পরিচিত প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) আর একপাশে শত্রুঘ্ন সিনহাকে নিয়ে সেদিন প্রদীপ জ্বালিয়ে চলচ্চিত্র উৎসবের শুভ উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত সদ্য গিয়েছে বিশ্ববরেণ্য পরিচালক সত্যজির রায়ের জন্ম শতবর্ষপূর্তি। তাই তাঁকে উৎসর্গ করেই এবছর এই সিনেমা পার্বণের বিশাল আয়োজন করা হয়েছিল।


চলচ্চিত্র উৎসবের সূচনা হয় সত্যজিৎ রায়ের ‘অরণ্যের দিন রাত্রি’ (Aranyer Din Ratri) ছবি দেখিয়ে।এবছর তারকাখচিত উদ্বোধনী অনুষ্ঠানে সন্দীপ রায়, গৌতম ঘোষ, রঞ্জিৎ মল্লিক, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, নুসরত জাহান, ইন্দ্রাণী হালদার, সায়নী ঘোষ, বাবুল সুপ্রিয়-দেব, সোহম, কোয়েল, শুভশ্রী, জুন মালিয়া-সহ একাধিক তারকারা উপস্থিত থাকলেও দেখা মেলেনি একজনের। তিনি হলেন টলিউডের তারকা সংসদ অভিনেত্রী মিমি চক্রবর্তী।


সম্প্রতি এ প্রসঙ্গে কারণ হিসাবে এক সাক্ষাৎকারে বিস্ফোরক মন্তব্য করেছিলেন অভিনেত্রী। যা অতীতের ঘটনায় রীতিমতো ঘৃতাহুতির মতো কাজ করেছে। মিমির দাবি কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দেওয়ার জন্য তাকে ঠিক করে আমন্ত্রণ জানানো হয়নি তাই তিনি চলচ্চিত্র উৎসবে আসেননি। মিমির কথায় তাঁর বাড়িতে একটা কার্ড এসেছিল ঠিকই, কিন্তু তা লেটার বক্সে ফেলে রাখা হয়েছিল। তাছাড়া কেউ নিদেনপক্ষে একটা ফোন কিংবা এসএমএস পর্যন্ত করে জাননানি তাকে।

তবে এক্ষেত্রে দলের নেত্রী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই মিমির। উল্টে তার অভিযোগের তীড় গিয়েছে অন্যদিকে। মিমির কথায় ‘দিদির পক্ষে তো সবটা দেখা সম্ভব নয়, সেই কারণেই তিনি কাউকে এই দায়িত্বটা দিয়েছেন। এটাই দুঃখ লাগে যে ইন্ডাস্ট্রির কেউ বা এই চলচ্চিত্র উৎসবের দায়িত্ব যাদের উপর তাঁরা আমায় ফোন করেনি বা এসএমএসও করেনি! তাই আমিও ওখানে ছিলাম না।প্রসঙ্গত বিগত কয়েক বছর ধরে চলচ্চিত্র উৎসবের চেয়ারপার্সন রাজ চক্রবর্তী। আর তাদের পুরনো সম্পর্কের কথা সকলেরই জানা।তাই বলা হচ্ছে নাম করে এভাবেই এদিন প্রাক্তন কে দুষলেন মিমি।

Related Articles

Back to top button