টাকার লোভে পাকিস্তানি কোটিপতির মেয়ের বিয়েতে গান! ভারতে ব্যান হয়েছিলেন মিকা সিং


বিখ্যাত ইন্ডিয়ান র‌্যাপার মিকা সিং (Rapper Mika Sing)। এপর্যন্ত একাধিক হিট গান শ্রোতাদের উপহার দিয়েছেন তিনি। বর্তমানে একজন গায়ক হিসাবে বেশ সফল মিকা সিং। কিন্তু একসময় মিকাকে বয়কট করা হয়েছিল ইন্ডিয়া সীনে ওয়ার্কার্সের পক্ষ থেকে। যার কারণ ছিল পাকিস্তানি (Pakisthan) প্রধান মন্ত্রীর এক কোটিপতি আত্মীয়ের বাড়িতে গান গাইতে গিয়েছিলেন তিনি। গান গাওয়ার জন্য মোটা টাকা পারিশ্রমিকও পেয়েছিলেন তিনি।

Mika Singh

কিন্তু মিকার এই গান গাওয়া  কোনো দিক দিয়েই ভালোভাবে নেয়নি ভারতীয় মিউজিক জগতের লোকেরা। যে সময় মিকা গান গাইতে পাকিস্তান যান সেই সময় কাশ্মীরে ভারত ও পাকিস্তানের মধ্যে বিবাদ চরমে। তার মধ্যেই পাকিস্তানে গান গাইতে চলে যান মিকা। শুধুমাত্র টাকার লোভে কিভাবে মিকা পাকিস্তান যেতে পারেন! কিছু টাকার জন্য দেশের সন্মান এই ভাবে নষ্ট করলেন তিনি।

যেমনটা জানা যায় ইন্ডিয়া সিনে ওয়ার্কার্সের (Indian Cine Workers Association) পক্ষ থেকে জানানো হয়েছিল কোনোরকম গান গাইতে পারবেন না মিকা সিং। একপ্রকার দেশের মধ্যেই নির্বাসিত করে দেওয়া হয়েছিল মিকা সিংকে। এও বলা হয়েছিল মিকা যদি কোনো গান করেন তাহলে আইনি পদক্ষেপ নেওয়া হবে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে।

ঘটনাটি ২০১৯ সালের ৮ই অগাস্ট তারিখের। সেই সময় পাকিস্তানের এক কোটিপতি ব্যবসায়ীর মেয়ের বিয়ে ছিল। যে বাড়িতে মেয়ের বিয়ে হয়েছিল তারাও ছিলেন কোটিপতি আর সাথে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী পরভেজ মুশারফের সাথে তার ভালো পরিচয় ছিল। সেই খাতিরেই ভারতীয়দের ভিসায় নিষেধাজ্ঞা থাকলেও ভিসা পেয়ে যান মিকা তো তার দলের সদস্যরা। এরপর সেখানে গিয়ে বিয়ের পার্টিতে লাইভ শো করেন।

Mika Singh

মিকার গান করার খবর ‘Daily Jang’ নামের খবরের কাগজেও ছাপা হয়। তখন ঘটনাটি প্রকাশ্যে এলে তীব্র নিন্দার মুখে পড়েন মিকা সিং। যতদূর জানা যায় গান করার জন্য মিকা সিং ১ লক্ষ ৫০ হাজার মার্কিন দলের পারিশ্রমিক পেয়েছিলেন, যা ভারতীয় মুদ্রায় ১ কোটি টাকারও বেশি ছিল।


Like it? Share with your friends!

645
645 points