টেক নিউস

শীঘ্রই ভারতে লঞ্চ হতে চলেছে Mi Band 6, থাকছে দুর্দান্ত সমস্ত ফিচার

প্রযুক্তির সাথে তাল মিলিয়ে প্রতিনিয়ত নিত্য নতুন গ্যাজেট লঞ্চ হচ্ছে। আর বর্তমানে স্মার্ট ফোনের মত চাহিদা বেড়ে চলেছে স্মার্ট ওয়াচের। করোনা মহামারীর পর থেকে মানুষ স্বাস্থ্য সম্পর্কে অনেক বেশি সচেতন। আর নিজেকে ফিট রাখার ও স্বাস্থ্যের প্রতি নজর রাখার সবচাইতে সহজ ও কার্যকরী উপায় হল স্মার্ট ওয়াচ (Smart Watch)। আর স্মার্টওয়াচ বলতে গেলে প্রথমে যে নাম মুখে আসে তা হল Mi Band। আর এবার শীঘ্রই ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে MI Band 6।

Mi Band 6

প্রতিবছরই শাওমি তাদের স্মার্টব্যান্ডের একটি নতুন আপগ্রেডেড মডেল লঞ্চ করে। নতুন মডেলগুলি আগের মডেলের থেকে বেশি দেখতে সুন্দর, আরও অনেক ফিচার যুক্ত ও উন্নত হয়। এবার সেই ধারা বজায় রেখেই শেষ লঞ্চ হওয়া Mi Band 5 এর লঞ্চের পর নতুন Mi Band 6 লঞ্চ করতে চলেছে শাওমি।

Mi Band 6

যেমনটা জানা যাচ্ছে ইতিমধ্যেই মি ব্যান্ড ৬ভারতীয় বাজারের জন্য বিউরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড (BIS) এ পাশ করে গিয়েছে। আশা করা হচ্ছে শীঘ্রই অপেক্ষার অবসান হবে ও Mi Band 6 লঞ্চ করবে ভারতে। তার আগে আসুন একবার Mi Band 6 এর সম্ভাব্য নতুন ফিচারগুলো দেখে নেওয়া যাক।

  • যেমনটা জানা যাচ্ছে নতুন এই ফিটনেস ব্যান্ডটিতে SpO2  সেন্সর থাকতে পারে।
  • নতুন ও আপডেটেড Mi Band 6 এ ইনবিল্ট GPS থাকতে পারে।
  • বিগত জেনারেশনের Mi Band 5 এর তুলনায়  Mi Band 6 এ স্ক্রিন সাইজ আরো বাড়বে।

এই সমত ফিচারগুলো হল Mi Band 6 এর সম্ভাব্য ফিচার। তবে আসল ফিচার স্মার্টব্যান্ডটি লঞ্চ হলে তবেইজানা যাবে। প্রসঙ্গত, এপর্যন্ত মি ব্যান্ড ৬ এর জন্য কোনো অফিসিয়াল অ্যানাউন্সমেন্ট  তারুখ এখনো পর্যন্ত বলা হয়নি। এখন শুধু অপেক্ষা অফিসিয়াল ঘোষণার।

Related Articles

Back to top button