খবরভাইরাল

বিয়ের প্রীতিভোজে অভিনব উদ্যোগ নব দম্পতির, আমন্ত্রিতদের উপহার দিলেন চারা গাছ

বিয়ে (Marriage), মানে হল দুই মনের মিলন আর সাথে তাঁদের পরিবারের। প্রত্যেকেই চায় যে তাঁদের বিয়েটি যেন তাঁদের কাছে তো বটেই বাকিদের কাছেও যেন স্মরণীয় হয়ে থাকে। বিয়ের অনুষ্ঠানকে স্মরণীয় করতে অনেকেই অনেক পন্থা অবলম্বন করেন। কিন্তু এবার এমন এক বিয়ের কথা বলবো যেটা স্মরণীয় তো বটেই সাথে মন ভালো করে দেবার মতও বটে! আসুন জেনে নি অভিনব এই বিয়ের ব্যাপারে।

যতদিন যাচ্ছে পৃথিবী যেন তার সবুজ হারিয়ে ফেলছে। আর বিশ্বায়নের এই যুগে প্রকৃতিই বিরূপ হয়ে উঠছে। আজ প্রায়শই শুনতে পাওয়া যায় বিশ্ব উষ্ণায়ন, সমুদ্রের জলরাশি বেড়ে যাচ্ছে। এই সমস্ত কিছুর কারণ লুকিয়ে রয়েছে সবুজে। অর্থাৎ পৃথিবীর বুক থেকে সবুজ গাছের হারিয়ে যাওয়ায় এই ধরণের বিপত্তির কারণ। তাই সাধারণ মানুষ থেকে শুরু করে সরকার সকলেই চেষ্টা চালিয়ে যাচ্ছে সবুজায়নের জন্য।

আর এবার এই সবুজায়নকেই আরো এক ধাপ এগিয়ে নিয়ে নজির গড়ল এক সদ্য বিবাহিত নব দম্পতি। সারা বিশ্ব যেখানে সবুজায়ন ও বৃক্ষরোপণের জন্য মানুষকে সচেতন করছে সেখানে এই দম্পতি তাদের বিয়েতে নিমন্ত্রিতদের চারা গাছ (Plant) উপহার দিলেন। বিয়ে বাড়ি মানেই গিফট হাতে বর কণেকে দেখতে হাজির হন আত্মীয় স্বজন ও অতিথিরা। বদলে  জমিয়ে ভুরিভোজ থাকে, কিন্তু বীরভূমের নলহাটির (Nalhati, Birbhum) এই দম্পতি নিমন্ত্রিতদের দিয়েছেন রিটার্ন গিফট।

Married Couple gifts plants to invited

নলহাটি শ্রীরামপুরের বাসিন্দা শুভজিৎ ও তুলিকা দুজনেই গাছ ভালোবাসেন। তাই তারা সিদ্ধান্ত নেই বিয়েবাড়িতে আগত সকল নিমন্ত্রিতদের প্রীতিভোজের সময় একটি করে গাছের ছাড়া উপহার দেওয়া হবে। এতে যেমন একটি সামাজিক বার্তা দেওয়া হবে ও সবুজায়ন হবে, তেমনি তাদের বিয়েটিও স্মরণীয় হয়ে থাকবে। তবে মূল উদ্দেশ্য ছিল মানুষকে পরিবেশ রক্ষার ব্যাপারে আরো সচেতন ও আগ্রহী করে তোলা। যাতে আমাদের পরিবেশ আরো সুন্দর হয়ে ওঠে।

Married Couple gifts plants to invited

Related Articles

Back to top button