গসিপবিনোদনসিনেমা

১০০০ কোটি পেরোলেই সিনেমা সফল! দক্ষিণী ছবি RRR, KGF 2 সাফল্য নিয়ে বোমা ফাটালেন মনোজ বাজপেয়ী

বলিউডের (Bollywood) ছবিকে বলে বলে মাত দিয়ে জনপ্রিয়তা বেড়েছে দক্ষিণী ছবির। পুষ্পা (Pushpa), আরআরআর (RRR) থেকে কেজিএফ ২ (KGF 2) এর ব্যাপক সাফল্য সেটাই প্রমাণ করে। কেউ ৮০০ কেউ ৯০০ তো কেজিএফ ২ ১০০০ কোটিরও বেশি টাকার ব্যবসা করে ফেলেছে। বলিউডের ছবি যেখানে আলে কালে এমন ব্যাপক সাফল্যের মুখ দেখে সেখানে দক্ষিণী ছবিতে বিশাল অঙ্কের বক্স অফিস কালেকশন রোজকার হয়ে দাঁড়াচ্ছে। কিন্তু ১০০০ কোটির ব্যবসা করা সিনেমা মানেই কি সুপারহিট? সম্প্রতি দক্ষিণী ছবির সাফল্যের পর একপ্রকার বিস্ফোরক মন্তব্য করলেন মনোজ বাজপেয়ী (Manoj Bajpayee)।

বললিউডের প্রতিভাবান অভিনেতাদের মধ্যে অন্যতম মনোজ বাজপেয়ী। হিন্দি সিনেমা থেকেই ওটিটি প্ল্যাটফর্ম সর্বত্রই নিজের দুর্দান্ত অভিনয় দিয়ে প্রশংসা পেয়েছেন। বিশেষ করে ফ্যামিলি ম্যান ওয়েব সিরিজে তাঁর অভিনয় সকলের মন কেড়ে নিয়েছে। তবে বহুদিন যাবৎ বড়পর্দার ছবি বা বলিউডের ছবিতে দেখা যাচ্ছে না অভিনেতাকে।

The Family Man 2 Manoj Bajpayee Life Story

তবে সিনেমায় দেখা না গেলেও সম্প্রতি এক সাক্ষাৎকারে বড়পর্দার সিনেমা নিয়ে নিজের মন্তব্য জানিয়েছেন তিনি। অভিনেতা বলেন, ‘বর্তমান সময়ে দাঁড়িয়ে সিনেমা কেমন হয়েছে সেটা নিয়ে কেউই সেভাবে কথা বলতে নারাজ। ছবিতে তারকাদের অভিনয় কতটা ভালো হল? ছবির জন্য বাকিদের অবদান কতটা? ছবির বিশ্লেষণ এখন সেভাবে আর হয় না। এখন শুধু ছবির ১০০০ কোটির বক্স অফিস কালেকশন নিয়ে মাতামাতি চলছে সর্বত্র। সবাই শুধু আটকে পরে রয়েছে ৩০০, ৪০০ থেকে ১০০০ কোটির ব্যবসা নিয়েই। এই নিয়ে বিতর্ক চলছেই, এটা আর থামার নয়।’

মনোজ বাজপেয়ীর মতে, মেনস্ট্রিম সিনেমা আজ একপ্রকার অন্ধকারে চলে গিয়েছে। যারা আসলে সিনেমা তৈরী করতে চান এমন পরিচালকরা একটাই প্রশ্নের সামনে এসে পড়ছেন বারবার, ভালো সিনেমা হলে সেটা চলছে না কেন? পরিচালকদের থেকে উত্তর মিলছে, তারা সিনেমার কোটি কোটি টাকার বক্স অফিসের প্রতি লোভ করেন না। ছবি সিনেমা হলে রিলিজ করবে এটাই একসময় বিশাল ব্যাপার ছিল। কিন্তু বর্তমানে কমার্শিয়াল ৫০০, ১০০০ কোটির সিনেমার জেরে সেটাও সম্ভব হয়ে দাঁড়াচ্ছে। ব্যবসায়িক ছবি বানাতে গিয়ে অভিনয় থেকে সিনেমার কাহিনী নিয়ে কেউ আর ভাবছে না।

প্রসঙ্গত, পূর্ণ দৈর্ঘ্যের ছবির পাশাপাশি ওটিটি মাধ্যমগুলোর জনপ্রিয়তাও বেড়েছে অনেকটাই। বর্তমানে একাধিক সিনেমা ওটিটিতেই রিলিজ হচ্ছে। শুধু তাই নয় এমন কিছু ওটিটি কনটেন্ট রয়েছে যা সিনেমার থেকেও ভালো বলে দাবি নেটিজেনদের একাংশের।

Related Articles

Back to top button