গসিপবিনোদন

বলিউডে কম রাজনীতি হয়না, তারপরেও টিকে থেকেছি! বিস্ফোরক অভিনেতা মনোজ বাজপেয়ী

মনোজ বাজপেয়ী (Manoj Bajpayee) নামটা বিগত কয়েকদিনে ব্যাপক ছড়িয়ে পড়েছে সকলের মুখে মুখে। দিন কয়েক আগেই অভিনেতার বহু অপেক্ষিত ওয়েব সিরিজ ‘দ্য ফ্যামিলি ম্যান ২ (The Family Man 2)’ রিলিজ হয়েছে। সেখানে শ্রীকান্ত তিওয়ারির ভূমিকায় অনবদ্য অভিনয় করে দর্শকদের মন জয় করে নিয়েছেন অভিনেতা।

বর্তমানে একজন ভালো মানের অভিনেতা হিসাবে সকলেই তাকে চেনেন। কিন্তু অভিনেতার জীবনের শুরুটা ছিল একেবারেই সাধারণ ঘরের থেকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতা নিজের জীবনের অজানা কাহিনী তুলে ধরেছেন দর্শকদের কাছে। আজ মনোজ বাজপেয়ীর জীবনের অজানা কাহিনীই তুলে ধরব বংট্রেন্ডের পর্দায়।

The Family Man 2 Manoj Bajpayee Life Story

বিহারের বেলওয়াহ নামক এক এলাকার কৃষক পরিবারের সন্তান মনোজ বাজপেয়ী। তার বাবা ছিলেন নিম্ন মধ্যবর্গীয় এক চাষী। অভিনেতাকে নিয়ে মোট ছয় ভাইবোন তারা। অভিনেতার বাবার ১৫ বিঘা জমি ছিল সেখানে চাষাবাদ করতেন তার বাবা। তবে ছেলেমেয়েদের শিক্ষিত করতে চেয়েছিলেন তিনি। অভিনেতা আরো বলেন, তার বাবা নিজেও গ্রাডুয়েট ছিলেন তাই সকলকে একটাই কথা বলতেন যদি কিছু করতে হয় তাহলে আগে গ্রাজুয়েট হও তারপর যা করার করো।

The Family Man 2 Manoj Bajpayee Life Story

আসলে অভিনেতার বাবা নিজে একজন ডাক্তার হতে চেয়েছিলেন। কিন্তু সেই সময় ডাক্তারি পড়ার খরচ ছিল ৫ লক্ষ টাকা যেটা পরিবারের পক্ষে বহন করা সম্ভব ছিল না। কোনো গডফাদার ছাড়াই বলিউডে নিজের জায়গা পোক্ত করে নিয়েছেন অভিনেতা মোনজ বাজপেয়ী। তাই আজও বলিউডে প্রতিনিয়ত লড়াই করে যেতে হয় তাকে। সদ্য এক সাক্ষাৎকারে নিজের স্ট্র‍্যাগলের কথাই ব্যক্ত করলেন অভিনেতা।

ইতিমধ্যেই মনোজের ঝুলিতে রয়েছে দুই খানা জাতীয় পুরস্কার। মনোজ বাজপেয়ী জানান এই জায়গাটা অর্জন করতে অসংখ্য কাঠখড় পোড়াতে হয়েছে তাকে, তাই এই জায়গাটা হেলায় হারাতে চাননা তিনি৷ ২৫ বছর লেগেছে তার এই জায়গাটায় পৌঁছাতে। তার কথায়, “আমার জার্নি নিয়ে আমি খুশি। সব রকমের রাজনীতির মধ্যেও টিকে গিয়েছি। শক্তিশালী প্রতিপক্ষের সামনেও টিকে থাকতে পেরেছি। আমি ততদিনই থাকব, যতদিন আমি চাইব। “

Related Articles

Back to top button