খবরগানবিনোদনসিনেমা

বলিউডে ‘মানিকে মাগে হিথে’ গায়িকা ইয়োহানি, নামি কোম্পানির সাথে হল হিন্দি গান গাওয়ার চুক্তি

একটা গানেই বিশ্ব জয় করেছেন এমন মানুষকে কি আর সহজে ভোলা যায়! ‘মানিকে মাগে হিথে’ গান মনে আছে নিশ্চই! অবশ্য গানটা ভোলার মত নয়, কারণ ভাষা আলাদা হলেও সুরের জাদুতেই মুগ্ধ হয়েছিল গোটা দুনিয়া। শ্রীলংকার গায়িকা ইয়োহানির (Yohani De Silva) গলায় সিংহলি ভাষার এই গান ভাষার বেড়াজাল ভেঙে গোটা পৃথিবীবাসীর মন জয় করেছিল। এই একটা গানের দৌলতেই রাতারাতি বিশ্ববিখ্যাত হয়ে পড়েছিলেন গায়িকা।

ইয়োহানির গান পৃথিবীর বিভিন্ন ভাষায় অনুবাদ করে তৈরী করা হয়েছে। আমাদের দেশেও বাংলা থেকে হিন্দি একাধিক ভাষায় তৈরী করা হয়েছিল গানটিকে। অনেকেই ‘মানিকে মাগে হিথে’ গান অনুবাদ করে বিখ্যাত হয়ে পড়েছিলেন। তবে মাঝে আরও অন্যান্য ট্রেন্ড সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতে অনেকেই ভেবেছিল হয়তো ইয়োহানিকে ভুলে গিয়েছে মানুষ। কিন্তু আসলে সেটা মোটেই নয়।

ইয়োহানির গান যখন ব্যাপক ভাইরাল হয়েছিল তখনই বলিউডের তরফ থেকে অফার দেওয়া হয়েছিল তাকে। ভারতে এসেছিলেন গায়িকা। বলিউডের একাধিক তারকাদের সাথে দেখা করেছিলেন তিনি। সাথে ইন্ডাস্ট্রিতে তাকে দিয়ে গান গাওয়ানোর কথাও উঠেছিল। সম্প্রতি সবাইকে চমকে দিয়ে হাজির হলেন গায়িকা।

তবে একা ইয়োহানি হ্যাম সাথে রয়েছে খুবই পরিচিত আরও একটু মুখ। টিসিরিজের মালিক ভূষণ কুমারের সাথে দেখা মিলল গায়িকার। অর্থাৎ টি সিরিজের সাথে চুক্তি সেরেছেন ইয়োহানি। এর আগেও অবশ্য একাধিক গায়ক গায়িকাদের সাথে এমন চুক্তি করে সুযোগ করে দিয়েছে টিসিরিজ। জুবিন নওটিয়াল থেকে গুরু রানধাবা ও হানি সিং এর সাথেও চুক্তি হয়েছিল কোম্পানির।

তবে ইয়োহানিকে সুযোগ দেওয়া নয় বরং এতে টি সিরিজের লাভই হল। কারণ এই প্রথম কোনো আন্তর্জাতিক মানের তারকা যোগ দিল টি সিরিজে। তাই বলা বাহুল্য ইয়োহানির সাথে চুক্তি করে টি সিরিজের সাফল্য আরও বাড়বে। আর পাশাপাশি দর্শকদের জন্যও রইল সুখবর। কারণ এবার হয়তো শীঘ্রই ইয়োহানির গলায় নতুন হিন্দি গান উপহার পাওয়া যেতে পারে।

এদিন চুক্তিবদ্ধ হয়ে গায়িকা নিজেও দারুণ খুশি। তাঁর মতে, ‘একটা গান আমার জীবনটাকে সম্পূর্ণ বদলে দিয়েছে। আমি ভাবতেও পারিনি যে আমার এই গান এতটা জনপ্রিয়তা পাবে। যে কোনো শিল্পীর কাছে টি সিরিজের মত কোম্পানির সাথে চুক্তিবদ্ধ হওয়া একটা স্বপ্নের মত। আমি সত্যিই অভিভূত ও কৃতজ্ঞ’।

Related Articles

Back to top button