গানভাইরাল

সকাল থেকে রাত একই গান বাজছে সর্বত্র, কি মানে এই ‘মানিকে মাগে হিতে’ কথার! রইল বাংলা অর্থ

ইন্টারনেটের যুগে মানুষের নিত্যসঙ্গী হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া। প্রতি মুহূর্তে নিত্য নতুন আপডেট থেকে মজার সমস্ত ছবি ভিডিও সব কিছুর একমাত্র ঠিকানা হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া। সেখানে কোনো ছবি ও ভিডিও যদি মানুষের পছন্দ হয়ে তাহলে নিমেষের মধ্যেই লাইক কমেন্ট আর শেয়ারের যেন ঝড় উঠে যায়। সম্প্রতি একটি গানে চেয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া।

ভাইরাল এই গানটি সকলেই একবার অন্তত শুনেছেন, এটা একপ্রকার নিশ্চিত। ইউটিউব ফেসবুক বা ইনস্টাগ্রাম যাই খুলুন না কেন চোখের সামনে আসবে ‘মানিকে মাঙ্গে হিতে (Manike Mange Hite)’। যদিও গানটি বাংলা হিন্দি বা ইংরেজি কোনো ভাষাতেই গাওয়া হয়নি। তবে গানের সুর মুগ্ধ করেছে সকল শ্রোতাদের। সাধারণ মানুষ থেকে শুরু করে সেলিব্রিটিরাও মজেছেন এই গানে।

ইতিমধ্যেই গানের সাথে তাল মিলিয়ে হিন্দি বাংলা থেকে শুরু করে অনেক ভাষাতেই ‘মানিকে মাঙ্গে হিতে’ তৈরী হয়ে গিয়েছে। কিন্তু আসলে এই কথাটির মানে কি সেটা এখনও অনেকের কাছেই অজানা। গানের কথার মানে জানার আগে জেনে নিতে হবে কোথাকার গান এটি। গানটির গায়িকা হলাম ইয়োহানি ডি’ সিলভা (Yohani De Silva)। ২৮ বছর বয়সী মিষ্টি এই শ্রীলঙ্কান গায়িকা বহুদিন ধরেই ইউটিউব স্টার। তিনি নিজেই একাধারে গায়িকা,গীতিকার ,সঙ্গীত প্রযোজক ।

বর্তমানে শ্রীলংকার  ‘র‌্যাপ প্রিন্সেস’ নামে পরিচিত ইয়োহানি। আরেক শ্রীলঙ্কান র‌্যাপার সথীশন রথনায়কার সাথে এই গানটি গেয়েছেন ইয়োহানি। আর সুপার ভাইরাল হয়ে পরা গানের ‘মানিকে মাঙ্গে হিতে’ কথাটির বাংলা অর্থ হল ‘ প্রিয়  তুমিই আমার হৃদ মাঝারে’। গানের মধ্যে যে কথাটি বোঝানো হয়েছে সেটি হল, প্রিয় তুমি আছো আমার হৃদ মাঝারে, তোমার থেকে চোখ সরানো দায়!

 

বিগত বেশ কয়েকদিন ধরে ছোট থেকে বড় সকলেই এই গানটিকে ব্যাপক পছন্দ করে ফেলেছেন। বলিউডের বিগ বি ও তার নাতনি থেকে শুরু করে একাধিক অভিনেতা অভিনেত্রীরা রিল ভিডিও বানিয়ে ফেলেছেন। বলতে ইতিমধ্যেই আসল গানটিতে সাত কোটিরও বেশি ভিউ হয়ে গিয়েছে।

Related Articles

Back to top button