গানবিনোদন

বিজ্ঞান নিয়ে পড়েও মন মজল র‍্যাপে! রইল ভাইরাল ‘মানিকে মাগে হিথে’ গায়িকার আসল পরিচয়

‘মানিকে মাগে হিথে’ (Manike Mage Hithe) সিংহলি ভাষার এই গানের তালে ঘাড় দোলাননি এমন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীর বোধহয় দূরবীনেও খোঁজ মিলবেনা। এই গানের মধ্যে এমনই একটা মাদকতা যা একবার শুনলে মন ভরছে না কারও। ইন্সটাগ্রাম রিল থেকে ফেসবুক স্টোরি, নিত্য নতুন ডান্স কভার থেকে ফোনের কলার টিউন সর্বত্র এই গান গত কয়েকদিন ধরে কার্যত দাপিয়ে বেড়াচ্ছে। ইতিমধ্যেই বিভিন্ন ভাষায় এই গানের সুরের সঙ্গে তাল মিলিয়ে তৈরি হয়েছে কভার।

আজ আপনাদের জানাবো এই গানের স্রষ্টা সাগর পারের গায়িকা ইয়োহানি ডি’ সিলভার (Yohani De Silva) সম্পর্কে। ভিডিওতে রঙিন ছোট চুলের এই মিষ্টি মেয়ের গানেই মন মজেছে আট থেকে আশির। ২৮ বছর বয়সী ইয়োহানি বহু দিন থেকেই মাতাচ্ছেন ইউটিউব। তিনি এখন শ্রীলঙ্কার ‘র‌্যাপ প্রিন্সেস’ নামে পরিচিত। ইয়োহানির সঙ্গে এই গানে সঙ্গ দিয়েছেন, শ্রীলঙ্কার আরেক জনপ্রিয় র‌্যাপার সথীশন রথনায়কা (Satheeshan Rathnayaka)।

ইয়োহানির জন্ম ১৯৯৩ সালের ৩০ শে জুলাই, শ্রীলঙ্কার কলোম্ব শহরে। তার বাবার নাম প্রসন্ন ডি’ সিলভা এবং মায়ের নাম দিণীতি ডি’ সিলভা । তার বাবা ছিলেন পেশায় একজন আর্মি অফিসার এবং মা একজন বিমান সেবিকা। ইয়োহানির মতোই মিষ্টি তার একটি বোন রয়েছে যার নাম শিবিন্দ্রী ডি’ সিলভা।

খ্রিস্টান ধর্মের এই মেয়ের ডাক নাম ইয়োহি (Yohi)। মিউজিকের জগতে পা রাখার আগে তার মন ছিল লজিস্টিক ম্যানেজমেন্টে। গায়িকার পাশাপাশি একজন অভিনেত্রী, মডেল, র‍্যাপার হিসেবেও বেজায় পরিচিতি রয়েছে তার।

বিজ্ঞানের ছাত্রী ইয়োহানি কলোম্ব এর বিশাখা কলেজ থেকে তার প্রাথমিক পড়াশোনা শেষ করেন, এরপর সার জোন কোটালাওয়ালা ডিফেন্স ইউনিভার্সিটি থেকে তার পরবর্তী পড়াশোনা সম্পন্ন করেন। ইয়োহানি ২০২০ সালে নিজের প্রথম গান আয়ে রিলিজ করেন, এই গানটি এখনো পর্যন্ত ১৫ লক্ষ দর্শক শুনে ফেলেছে। প্রথম সফলতার পর, সেপ্টেম্বর ২০২০ সালে “চামথ সঙ্গীতের” সঙ্গে মিলে ইয়োহানি নিজের দ্বিতীয় গান “সীতা দাওনা” রিলিজ করেন। আর তার সর্বশেষ গান ‘মানিকে মাগে হিথে’ এখনো পর্যন্ত তার গাওয়া সবচেয়ে সুপারহিট গান।

Related Articles

Back to top button