গানবিনোদনভাইরালভিডিও

আভাস পেলেও নাগাল পাচ্ছেন না কেউ! একঘেয়ে ‘মানিকে মাগে হিঠে’ শুনে শুনে বিরক্ত নেটিজেনরা

আজকের দিনে আমাদের দৈনন্দিন জীবনের এক অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া। যেখানে প্রতি মুহূর্তে আসতেই থাকে নতুন নতুন আপডেট। আর মুহূর্তে মধ্যেই সেইসব নিত্যনতুন পোস্টে বয়ে যায় লাইক, কমেন্ট, শেয়ারের বন্যা। এভাবেই নিমেষের মধ্যেই ভাইরাল হয়ে যায় বিভিন্ন পোস্ট। বর্তমানে সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হওয়া এমনই একটি গান হল ‘মানিকে মাগে হিঠে'(Manike Mage Hithe)।

ফেসবুক খুললেই এখন বেজে চলেছে ‘মানিকে মাগে হিটা’। তাই সোশ্যাল মিডিয়ায় অ্যাকটিভ রয়েছেন অথচ ‘মানিকে মাগে হিঠে’ গানটি শোনেননি এমন কেউ রয়েছেন বলে মনে হয় না। সিংহলি ভাষার এই গানের অর্থ কেউ না বুঝলেও সুরের মূর্ছনায় দুলছেন সেলেব্রেটি থেকে সাধারণ মানুষ সকলে। এই গানের মধ্যে এমনই একটা মাদকতা যা একবার শুনলে মন ভরছে না কারও।

প্লে লিস্টে হাজার রকমগান থাকলেও নেটিজেনদের মন মজেছে ‘মানিকে মাগে হিঠে’-তেই। সাগর পারের এই গানের গায়িকা হলেন ইয়োহানি ডি’ সিলভা (Yohani De Silva)। ২৮ বছর বয়সী মিষ্টি এই গায়িকা বহুদিন ধরেই ইউটিউব স্টার। তিনি নিজেই একাধারে গায়িকা,গীতিকার ,সঙ্গীত প্রযোজক । পাশাপাশি র‌্যাপার। তবে মানিকে মাগে হিঠে তাঁর প্রথম গান নয়, যা ভাইরাল হয়েছে। এর আগে ডেভিয়াঙ্গে বারে গানটি গেয়ে রাতারাতি জনপ্রিয় হয়েছিলেন ইয়োহানি।

তিনি এখন শ্রীলঙ্কার ‘র‌্যাপ প্রিন্সেস’ নামে পরিচিত। ইয়োহানির সঙ্গে এই গানে সঙ্গ দিয়েছেন, শ্রীলঙ্কার আরেক জনপ্রিয় র‌্যাপার সথীশন রথনায়কা (Satheeshan Rathnayaka)। জানা যায় সথীশনই প্রথমে এই গানটি গেয়েছিলেন। তারপর মে মাসে এই গানটি নতুন করে রেকর্ড করা হয় ইয়োহানির গলায়। ‘মানিকে মাগে হিঠে’ লাইনটির বাংলা তর্জমা করা হলে এর অর্থ দাঁড়ায় তুমি আমার চোখের মণি। তবে এই লাইনের রয়েছে আরেকটি অর্থও, তোমার সৌন্দর্য থেকে চোখ সরানো দায়!

তবে ফেসবুক খুলে এই এক গান শুনতে শুনতে বিরক্তও হয়ে পড়েছেন নেটিজেনদের একাংশ। অর্থ না বুঝেই অনেকে নিজের মতো করে সিংহলি ভাষার এই গান করতে গিয়ে উল্টো পাল্টা উচ্চারণ করে বসছেন। যা দেখে নেটপাড়ায় শুরু হয়েছে হাসি মশকরা। একঘেয়ে এই গান নিয়ে নিজেদের মতো করেই এডিট করে কেউ কেউ আবার ভিডিও বানিয়েও ফেলছেন।

Related Articles

Back to top button