বিনোদন

পুরুষতান্ত্রিক সমাজে ছকভাঙা দৃশ্য! শেষযাত্রায় স্বামীর মৃতদেহ নিজের কাঁধে তুলে নিলেন মন্দিরা বেদি

বরাবরই ছকভাঙা সাহসী কাজ করতে দেখা গিয়েছে অভিনেত্রী মন্দীরা বেদিকে (Mandira bedi)। কোনো কালেই সমাজের চাপিয়ে দেওয়া নিয়মনীতিকে তোয়াক্কা করেননি অভিনেত্রী। ২২ বছর ধরে নিজের সর্বস্ব দিয়ে ভালোবেসে এসেছেন যাকে, তার শেষ যাত্রায় আরও বাধন ছাড়া হলেন মন্দিরা। সমাজকে বুড়ো আঙুল দেখিয়ে স্বামীর মৃতদেহ নিজের কাঁধে তুলে নিলেন অভিনেত্রী।

গতকালকেই স্বামীহারা হন অভিনেত্রী মন্দিরা বেদী। তার স্বামী তথা বিখ্যাত পরিচালক রাজ কৌশল (Raj Kaushal) চিরদিনের মত ছেড়ে চলে গেলেন অভিনেত্রীকে। এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই বলিউডে নেমে এসেছে শোকের ছায়া। মাত্র ৪৯ বছর বয়সেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন রাজ কৌশল।

Mandira Bedi husband died

বলিউডে ‘প্যায়ার মে কভি কভি’, ‘শাদি কা লাড্ডু’ ছবিগুলি পরিচালনা করেছিলেন রাজ কৌশল। এছাড়াও বহু বিজ্ঞাপনের কাজ করেছেন রাজ যেগুলি বেশ জনপ্রিয়। গতকাল সকালেই নিজের বাড়িতে হটাৎই অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপরে হাসপাতালে নিয়ে যাবার আগেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। জানা যায় আচমকা, হার্ট অ্যাটাকের কারণে মৃত্যু হয়েছে তাঁর।

 

 

View this post on Instagram

 

A post shared by FilmyKalakar (@filmykalakar)

১৯৯৯ সালে বিয়ে হয় তাদের। তারপর দীর্ঘ দাম্পত্য জীবনে কখনো তাদের মধ্যে বিচ্ছেদের প্রসঙ্গ আসেনি৷ চুটিয়ে সংসার করেছেন তারা। একটি ছেলে থাকতেও মন্দিরা দত্তক নিয়েছিলেন একটি শিশু কন্যাকে৷ সবমিলিয়ে ঝলমলে পরিবার ছিল মন্দিরা রাজের। কিন্তু আচমকা রাজ ছেড়ে যাওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছেন অভিনেত্রী।

mandira bedi

বিভিন্ন ছবি, ভিডিওতে দেখা যায় কান্নায় ভেঙে পড়েই একের পর এক নিয়ম নীতি পালন করে গিয়েছেন তিনি। একদম শেষ পর্যন্ত রাজের সাথ ছাড়েননি অভিনেত্রী। এমনকি স্বামীর শবদেহ নিজের কাঁধেও তুলে নিয়েছেন তিনি। যা এই পুরুষতান্ত্রিক সমাজের গালে সপাটে একটা চড়, কেননা নিয়ম অনুযায়ী পুরুষরাই কেবল শবদেহে কাঁধ দিতে পারে৷ কিন্তু সেই সব নিয়ম ভেঙে ভালোবাসার মানুষটির সাথে শেষ পর্যন্ত ছিলেন তিনি।

Related Articles

Back to top button