রোগা হতে খাবার দাবার ছেড়ে সারাদিন শুধু বিয়ার খেয়েই কাটাচ্ছেন এই ব্যক্তি!


আমাদের চারপাশে অনেকেরই ওজন বেড়ে (Weight Gain) যাওয়ার সমস্যা আছে। অনেকেই ওজন কমানোর জন্য নানান উপায় ও টোটকা অবলম্বন করি। এমনকি ওজন কমানোর জন্য ডাক্তার বা ডায়েটিশিয়ানের পরামর্শ পর্যন্ত নিই। তাঁরা নানান ধরণের ডায়েটের কথা আমাদের বলেন। তবে এখন যে ডায়েটের কথা আপনাদের বলতে চলেছি তা হয়তো শোনেন নি! এক ব্যক্তি তাঁর ওজন কমানোর জন্য এই অভিনব ডায়েটটি বেছে নিয়েছেন। এই ডায়েটের নাম হল বিয়ার ডায়েট (Beer Diet), হ্যাঁ ঠিকই শুনেছেন।

Del Hall Beer Diet

অদ্ভুত এই ডায়েটে সমস্ত কোনো ধরণের কোনো খাবার খাওয়া যায় না। খাবার বলতে শুধুমাত্র বিয়ার (Beer) খেতে হয়, তাহলেই ভাবুন। লোকে অনেক ধরণের পাগলামিই করে অনেকেই ডায়েটের চক্করে অনেক কিছুই বাদ দেয়। টেবিল খাবার খাওয়াই বাদ দিতে শুনেছেন কাউকে কখনো? হতো না, তবে এবার এই ব্যক্তি সেই কাজটি করে দেখিয়েছেন। আর এই ব্যক্তির নাম হল ‘ডেল হল (Del Hall)’। ডেল একজন প্রাক্তন সামরিক কর্মী, সেনাবাহিনীতে কাজ করতেন তিনি।

Del Hall Beer Diet

এই বিয়ার ডায়েট ডেলের কাছে নতুন কিছুই নয় তার কারণ এর আগেও তিনি এমনটি করেছেন। এর আগে ২০১৯ সালে ডেল এই একই ডায়েট করেছিলেন। ডায়েট করে নিজের ১৯.৫ কেজি ওজন কমাতে সক্ষম হয়েছিলেন। এনার সেই ডায়েটি আবার শুরু করতে চলেছেন ডেল। যেমনটা জানা যাচ্ছে ডেলের মতে এটি একটি খুবই প্রাচীন ডায়েট পদ্ধতি। ১৮ শতাব্দীর সময় বাভেরিয়ান সন্ন্যাসীরা এই ডায়েট ফলো করতেন যেটা ছিল খানিকটা রোজার মত।

Del Hall Beer Diet

আসলে এই ডায়েটের উদ্দেশ্য হল খাবারের প্রতি আসক্তিভাব কাটিয়ে তোলা। কারণ ওজন বৃদ্ধির মূল কারণ হল খাবার তাই যদি খাবার ত্যাগ করা যায় তাহলে ওজন কমতে বাধ্য। ডেল তাঁর এই কাহিনী নিজের ইউটিউব চ্যানেলে শেয়ার করেছিলেন। ডেলের মতে এটা করা তাঁর কাছে খুব একটা কঠিন নয়, তবে প্রথম দু তিন দিন খুবই কষ্ট হয়। মনে হয় দৌড়ে গিয়ে কিছু খাবার খেয়ে আসি, তবে এখন ঠিক আছেন তিনি। শুধু মাত্র বিয়ার দিয়েই চলছে তার দিন।


Like it? Share with your friends!

627
627 points