আপনার অভিনীত ছবিগুলোই এসবের জন্য দায়ী, নেটিজেনের কুরুচিকর মন্তব্যের বিরুদ্ধে সপাটে জবাব দিলেন মল্লিকা


অভিনেত্রী মল্লিকা শেরাওয়াত হাথরাস কাণ্ডের পর একটি টুইট করেছিলেন, যার উত্তরে কুরুচিকর মন্তব্য করেন এক নেটিজেন। নেটিজেন লিখেছেন বলিউডে অভিনেত্রী মল্লিকার অভিনীত চরিত্রগুলিই ঐসব কাণ্ডের এর জন্য দায়ী। এদিন এই কুরুচিকর মন্তব্যের সপাটে জবাব দিলেন অভিনেত্রী মল্লিকা শেরাওয়াত।

অভিনেত্রী মল্লিকা শেরাওয়াত হাথরাসে ঘটে যাওয়া গণধর্ষণ কাণ্ডের পর একটি টুইট করেন.টুইটে তিনি লেখেন “যত দিন না ভারত নারীদের প্রতি তার মধ্যযুগীয় মানসিকতা না পাল্টাতে পারবে, ততদিন পর্যন্ত কোনো পরিবর্তনই হবে না। সাথে হ্যাশট্যাগ দেন হাত্রাস হরর ও নির্ভয়া কেস”।

মল্লিকার এই টুইটের উত্তরে এক নেটিজেন নিজের মন্তব্য লিখেছেন, যেখানে এইধরণের ঘটনার জন্য মল্লিকার মত অভিনেত্রীদের অভিনয়কেই দোষারোপ করেন তিনি। করন কুমার নামক ওই টুইটের ইউসার লেখেন ” কিন্তু, আপনি যে ধরণের অভিনয় বলিউড ছবিগুলিতে করেছেন সেগুলোই তো আপনার কথার বিরোধিতা করে! আপনার কি মনে হয়না যে এই ধরণের বার্তা যেগুলো আপনার ছবিতে দেওয়া হয় তা এই সমস্ত ঘটনার জন্য একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। উন্নতির শুরু করতে হলে প্রথমে যিনি কথা গুলো বলেছেন তার থেকেই শুরু করা উচিত”।

নেটিজেনদের এহেন মন্তব্যের বিরুদ্ধে মুখ খুলেছেন মল্লিকা, জবাব দিয়েছেন সপাটে। মল্লিকা টুইটের উত্তরে বলেছেন “তাহলে, আমি যে ছবিগুলিতে অভিনয় করি সেগুলো ধর্ষণের আমন্ত্রণ পত্র! ইটা আপনাদের মত লোকেদের মানসিকতা যেটা ভারতীয় সমাজকে মহিলাদের জনি ক্ষতিকর করে তোলে। আপনার যদি আমার চৈ দেখতে কোনো সমস্যা থাকে তাহলে দেখবেননা”। উত্তরের সাথে অভিনেত্রী হ্যাশট্যাগ দেন নোকানট্রিফরওমেন (#nocountryforwomen)।

প্রসঙ্গত, অকপট এই উত্তর দেওয়া মল্লিকার প্রথম বার নয়। এর আগেও মল্লিকাকে অকপট সাহসী মন্তব্যের জেরে সমালোচিত হতে হয়েছিল মল্লিকাকে।


Like it? Share with your friends!

710
710 points