গসিপবিনোদনসিনেমা

সব পেয়েও যায়নি আফসোস! অমিতাভ বচ্চনের সাথে অভিনয়ের স্বপ্ন আজও অধরা মাধুরীর

বলিউডের ধক-ধক গার্ল মাধুরী দীক্ষিত (Madhuri Dixit) তার সুন্দর হাসি এবং অসাধারণ নাচের জাদুতে অসংখ্য মানুষের হৃদয়ে বিরাজ করেন। একসময় গোটা বলিউডে রাজত্ব করতেন মাধুরী। হিন্দি সিনেমা জগতে ৯০-র দশকের সেরা অভিনেত্রীদের মধ্যে তিনি একজন। দীর্ঘ অভিনয় জীবনে বলিউডের একাধিক বড় তারকাদের সাথে অভিনয় করেছেন মাধুরী।

৮০-এর দশকে অভিনয় জগতে পা রাখার মাধুরীর কর্মজীবন শুরু হলেও প্রাথমিক পর্যায়ে তাঁর কোনো ছবিই হিট করেনি। আর এই কারণেই সেসময় কোন অভিনেতাই তার সঙ্গে কাজ করতে চাননি। ক্যারিয়ারের এই কঠিন সময়ে মাধুরীর দিকে একমাত্র সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন বলিউডের ‘মিস্টার ইন্ডিয়া’ অর্থাৎ অনিল কাপুর (Anil Kapoor)।

Madhuri dixit

 

সেসময় অনিল কাপুরের সাথে জুটি বেঁধেই একের পর এক হিট সিনেমা উপহার দিয়েছিলেন মাধুরী। তালিকায় রয়েছে র সঙ্গে বেটা, রামলক্ষণ, হিফাজত, পারিন্দা, কিষ্ণ কানহাইয়া, খেলা এবং তেজাবের মতো একাধিক সুপারহিট ছবি। পর পর এই সমস্ত সিনেমায় অভিনয় করার পরেই মাধুরী দীক্ষিতের নামের সাথে জুড়ে সুপারস্টার কথাটার তকমা।

 

তবে আশ্চর্যের বিষয় হল এই যে বলিউডের একজন সফল অভিনেত্রী হওয়া সত্ত্বেও, দীর্ঘ অভিনয় জীবনে কখনও বিগ বি অর্থাৎ অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) সঙ্গে কাজ করার সুযোগ হয়নি মাধুরীর। মনে করা হয় এর আসল কারণ আর কেউ নন,তিনি হলেন অনিল কাপুর । বলা হয়ে থাকে যে অনিল কাপুর চাননি মাধুরী দীক্ষিত অমিতাভ বচ্চনের সঙ্গে কাজ করুক।

জানা যায় অভিনয় জগতে সাফল্য লাভের পর, মাধুরী একবার অমিতাভ বচ্চনের সঙ্গে কাজ করার প্রস্তাব পেয়েছিলেন। কিন্তু অনিল কাপুর মাধুরীকে সেই প্রস্তাব প্রত্যাখ্যান করতে বলেন। আর তার হিসাবে মনে করা হয় মাধুরী যেহেতু অনিল কাপুরের সাহায্য নিয়েই নিজের কেরিয়ার কে ডুবে যাওয়ার হাত থেকে বাঁচিয়েছিলেন, তাইসম্ভবত অনিল কাপুর মাধুরী দীক্ষিতের ক্যারিয়ারের উপর নিজের প্রথম খাটাতে শুরু করেছিলেন। আর মাধুরীও অনিল কাপুরের প্রস্তাব ফেলতে পারেননি। তাই তার আর অমিতাভ বচ্চনের সাথে কাজ করার সুযোগ হয়ে ওঠেনি।

Related Articles

Back to top button