খবরবিনোদনসিনেমা

আবারও হিন্দু দেবদেবীদের অপমান, ‘লভ জিহাদ’ অভিযোগে ‘Atrangi Re’ বয়কটের ডাক নেটপাড়ায়

লকডাউনের দীর্ঘ খরা কাটিয়ে আবারো পুরোনো ছন্দে ফিরেছে বলিউড ইন্ডাস্ট্রি। তবে আগের মত যেমন দর্শক ফিরেছে তেমনি ফিরেছে সমালোচনাও। আর  এবার নতুন করে নেটিজেনদের ক্ষোভের মুখে পড়ল অক্ষয় কুমারের (Akshay Kumar) ছবি ‘অতরঙ্গি রে (Atrangi Re)’। ছবিতে অক্ষয় কুমারের সাথে রয়েছে সারা আলী খান (Sara Ali Khan) ও ধনুষ (Dhanush)। ছবিটির বিরুদ্ধে ‘লভ জেহাদ’কে প্রশ্রয় দেবার অভিযোগে সরব নেটিজেনরা।

আনন্দ এল রাই পরিচালিত ছবি ‘অতরঙ্গি রে’ সিনেমা হলে নয় বরং রিলিজ হয়েছে ওটিটি প্ল্যাটফর্মে (OTT Platform)। গত ২৪শে ডিসেম্বর ডিজনি হট স্টারে মুক্তি পেয়েছি ছবিটি। রিলিজের পরেই কিছু হয়নি, তবে সম্প্রতি ছবিকে ঘিরে শুরু হয়েছে বিতর্কের। লভ জিহাদের অভিযোগ উঠছে ছবির বিরুদ্ধে, সাথে চলছে সোশ্যাল মিডিয়াতে ছবি বয়কটের দাবিও।

নেটিজেনদের মতে, ছবিতে এমন অনেক এমন জায়গা রয়েছে যেখানে লভ জেহাদকে প্রশ্রয় দেওয়া হয়েছে। গল্পের কাহিনী অনুযায়ী সারা আলী খান অক্ষয় কুমারের প্রেমে পড়েন। কিন্তু ধনুষের সাথে জোর করে বিয়ে দেওয়া হয়েছে তাঁর। অক্ষয় কুমার সাজ্জাদ আলী চরিত্রে আছেন আর ধনুষ রয়েছেন হিন্দু ছেলের চরিত্রে। আর সারা ধনুষ ও অক্ষয়ের মধ্যে ত্রিকোণ প্রেমের কাহিনী দেখানো হয়েছে।

ছবিটির মধ্যে দিয়ে মুসলিম ছেলে ও হিন্দু মেয়ের প্রেমই আসল এমনটা দেখানো হয়েছে। এমনকি ছবিতে হিন্দুদের বিরুদ্ধে ঘৃণাকেও প্রসারণ দেওয়া হয়েছে এমন অভিযোগ রয়েছে। সারা আলী খানের চরিত্র রিঙ্কু হিন্দু দেবদেবীদের নিয়ে অপমানজনক কিছু সংলাপ বলেছে জেতার বিরুদ্ধে চরম আপত্তি রয়েছে। এই সমস্ত কিছু নিয়েই ছবি বয়কটের ডাক উঠেছে সোশ্যাল মিডিয়াতে।

প্রসঙ্গত, ছবি বয়কটের ডাক উঠলেও ছবির ‘চকা চক’ গান কিন্তু সুপার ভাইরাল। পুরো গানের ভিডিও রিলিজ হবার চার দিনের মধ্যেই ৪০ লক্ষ দর্শক হয়ে গিয়েছে। সাথে একাধিক সেলিব্রিটিরাও এই গানে রিল ভিডিও বানিয়ে শেয়ার করেছেন যা নিমেষের মধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে।

Related Articles

Back to top button