গানবিনোদন

একা লাগছে? করোনা রোগীদের মন ভালো করে দিতে এবার অনলাইনে গান শোনাবেন লোপামুদ্রা

মন ভালো নেই কারোরই। থাকবেই বা কী করে? এ দেশের প্রতিটা মানুষের ঘরেই তো প্রায় কোনো কোনো প্রান্ত থেকে ভেসে আসছে স্বজনহারার খবর। অক্সিজেনের অভাব, নেই বেড, তবুও রোজই লাফিয়ে বাড়ছে সংক্রমণ। বয়স মানছেনা অকালে ঝড়ে পড়ছে অসংখ্য প্রাণ। আর এই সবের সৌজন্যে রয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। রাজ্য তথা দেশ বাতাসে প্রাণ ভরে নিঃশ্বাস নিতে পারছেনা মানুষ।

ইতিমধ্যেই রাজ্যজুড়ে জারি হয়েছে ১৫ দিনের লকডাউন। ফের গৃহবন্দী মানুষ। করোনার থেকেও এই সময় মানুষকে আরও অনেক বেশি গ্রাস করে নিচ্ছে একাকিত্ব। এবার এই নিঃসঙ্গতা ঘোচাতে মন ভালোর দাওয়াই দেবেন জনপ্রিয় গায়িকা লোপামুদ্রা মিত্র।

লোপামুদ্রার অভিনব উদ্যোগে বিনামূল্যেই সরাসরি অনলাইনে শোনা যাবে গায়িকাকে। এই উদ্যোগে তার সঙ্গী চারণ ফাউন্ডেশন। নেটমাধ্যমে শিল্পীর আশ্বাস, ‘গান শুনে, কথা বলে, আড্ডা দিয়ে যদি কোনও কোভিড আক্রান্ত কিছুটা সময়ের জন্য হলেও মন ভাল করতে চান, আমি আছি আপনার সঙ্গে’।

কোনওরকম প্রবেশ মূল্য ছাড়া মন ভালো করবার এই ঠিকানায় চাইলেই ভার্চুয়ালি যোগ দিতে পারবেন যে কেউ। ফেসবুক পোস্টে রবিবার এই বার্তা দেন শিল্পী। গায়িকার শেয়ার করা পোস্টারেই বলা আছে, ‘‘৯৮৩০৯৯৯৩২৪ এই নম্বরে ফোন করে বা হোয়াটসঅ্যাপ করে রেজিস্ট্রেশন করাতে হবে। এটা সম্পূর্ণ বিনামূল্যেই করা যাবে। কেবল নিজেদের পজিটিভ রিপোর্টটা পাঠাতে হবে।’’

আগামী ২১ তারিখ প্রথম আড্ডার দিন স্থির হয়েছে। লোপামুদ্রার কথায়, ‘‘আমরা তো মনোবিদ নই। তাই ওই ভাবে কারও বিষাদ দূর করতে পারব না। কিন্তু নিজেদের মতো করে কথা বলে গান শুনিয়েই যদি তাঁদের একটু ভাল রাখা যায়। আপাতত সেটুকুই চাওয়া আমাদের।’’

Related Articles

Back to top button