করোনায় ভোট, মিছিল হতে পারে, কেবল সাধারণ মানুষ কাজে যেতে পারেনা! সরকারকে কটাক্ষ করণ প্যাটেলের


কদিন বেশ স্বস্তি দিয়েছিল করোনা ( Corona virus)। কিন্তু এবছরের শুরু থেকেই ফের ভয়াবহ আকার ধারণ করেছে মারণ ভাইরাস। হুহু করে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। আর দেশের মধ্যে মহারষ্ট্রের (Maharashtra) পরিস্থিতি ক্রমেই খারাপের দিকে এগোচ্ছে। বলিউডের অধিকাংশ তারকারাই আক্রান্ত করোনায়। এমতাবস্থায় করোনা রুখতে সসপ্তাহান্তে লকডাউনের ঘোষণা করে মহারাষ্ট্রের উদ্ভব ঠাকরের সরকার।

সরকারের তরফে জানানো হয় শুক্রবার রাত ৮ টা থেকে সোমবার সন্ধ্যে ৭ টা পর্যন্ত কঠোর লকডাউন জারি করা হবে। সঙ্গে, প্রতিদিন রাত ৮ টা থেকে সকাল ৭ টা পর্যন্ত জারি করা হবে নাইট কার্ফু। আগামী ৩০ শে এপ্রিল পর্যন্ত চলবে এই নিয়ম। কিন্তু মহারাষ্ট্র সরকারের এই সিদ্ধান্তকে কার্যত ‘বোকা বোকা’ বলে ক্ষোভ উগড়ে দিয়েছেন টেলি তারকা ‘ইয়ে হ্যায় মহব্বতে’-খ্যাত করণ পাটেল।

নিজের টুইটার হ্যান্ডেলে এই সিদ্ধান্তকে নির্বোধের মতো দাগিয়ে দিয়ে করণ লেখেন, ‘অভিনেতারা শ্যুটিং করতে পারবেন, ক্রিকেটাররা রাত এবং দিনে ম্যাচ খেলতে পারবেন, রাজনীতিবিদরা হাজার হাজার লোক নিয়ে মিছিল করতে পারবেন। কিন্তু, কাজে যেতে পারবেন না সাধারণ মানুষ! বোকাবোকা এবং নির্বোধের মতো সিদ্ধান্ত।’

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার তৃতীয় স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৩১ হাজার ৭৮৭ জন। দেশে দৈনিক করোনা আক্রান্তে নয়া রেকর্ড। ভাঙল ২০২০ সালের রেকর্ডও। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ৩০ লক্ষ ৫৭ হাজার ৮৬৩ । অন্যদিকে, দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ লক্ষ ২৯ হাজার ৫৪৭ আর মৃত্যু হয়েছে ৫৭,০২৮ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৬,২৮৬ জন আর মৃত্যু হয়েছে ৩৭৬ জনের।