খবর

ব্রেকিং খবরঃ রেলের সাথে রাজ্যের বৈঠক! কবে থেকে চালু হচ্ছে লোকাল ট্রেন?

শেষমেশ রাজ্যে লোকাল ট্রেন (Local Train) চালুর অনুমতি মিলতে পারে রাজ্য সরকারের পক্ষ থেকে। আজ নবান্নে রাজ্য সরকারের সাথে রেলের অধিকারীদের বৈঠক রয়েছে। যেমনটা জানা যাচ্ছে রাজ্যে লোকাল ট্রেন চালানো শুরু হবে। তবে শুধুমাত্র ১০% লোকাল ট্রেনই চলবে রাজ্যে। সামনেই কালীপূজা ও দীপাবলির মত উৎসব রয়েছে। পুজোর আগে ২৫% ট্রেন চালানোর চেষ্টা করবে রেল। পূজা ও দীপাবলি কেটে গেলে পরিস্থিতি বুঝে ধীরে ধীরে বাড়ানো হবে লোকাল ট্রেনের সংখ্যা। ফলে স্বাভাবিক হবে রেল পরিষেবা।

প্রায় দিনই রাজ্যের বিভিন্ন জায়গা থেকে সাধারণ মানুষের ক্ষোভের খবর আসছিল লোকাল ট্রেন নিয়ে। স্টাফ স্পেশাল ট্রেনে (Staff Special Train) সাধারণ মানুষ উঠতে চেয়ে অবরোধ করছিলেন। এদিন রাজ্যের সাথে রেলের কর্তাদের বৈঠক ছিল লোকাল ট্রেন পরিষেবা শুরু করার বিষয়ে। এরআগে রেলের তরফে জানানো হয়েছে যে রাজ্য চাইলে রেল লোকাল ট্রেন চালাতে প্রস্তুত।

আজ হাওড়া স্টেশনে লোকাল ট্রেন চালুর আর্জি জানিয়ে তুমুল বিক্ষোভ শুরু হয়। এছাড়াও হুগলির রিষড়া (Rishra), শেওড়াফুলি (Sheoraphully) ও বৈদ্যবাটিতে (Baidyabati) সকাল থেকেই সাধারণ মানুষ রেল লাইন ও জি.টি. রোড অবরোধ করে বিক্ষোভ দেখতে থাকেন।উভয় ক্ষেত্রেই দাবি ছিল সাধারণ খেতে খাওয়া মানুষের স্বার্থে লোকাল ট্রেন চালু করতে হবে। লোকাল ট্রেন বন্ধ থাকার জেরে বেড়ে গিয়েছে যাতায়াতের খরচ। যা আয় হচ্ছে তার সিংহভাগই চলে যাচ্ছে যাতায়াতে। জনগণের ক্ষোভের জেরে রেলের সাথে আলোচনায় শেষমেশ চালু হতে পারে লোকাল ট্রেন।

এর আগেও রাজ্যে বিভিন্ন জায়গায় বিক্ষোভ হয়েছিল। তখন আরপিএফ লাঠিচার্জ করে বিক্ষোভকারীদের সরিয়ে দিয়েছিল। এই ঘটনাকে অতন্ত্য নিন্দাজনক আখ্যা দিয়েছিল রাজ্য সরকার। এরপরেই রেলের সাথে বৈঠকে বসতে রাজি হয় রাজ্য সরকার। আজ সরকার জানিয়েছে ঠিক যেমন মেট্রো রেল (Metro Rail) সমস্ত বিধি মেনে শান্তিপূর্ণ ভাবে চালানো হচ্ছে, তেমনি লোকাল ট্রেন চালানোর চেষ্টা করবে রাজ্যসরকার। বর্তমানে সকালে ও দুপুরে রেল চালাতে আগ্রহী রাজ্য সরকার।

Related Articles

Back to top button