ছড়া বলতে শিখেছে পুচকে সোনা! খুদের গলায় ‘নোটন নোটন পায়রা’ শুনে মুগ্ধ দর্শকেরা


বাচ্চা কে না ভালোবাসে! পৃথিবীতে বাচ্চা ভালোবাসে না এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া সম্ভব নয়! আসলে বাচ্চাদের নানান কীর্তিকলাপ, তাদের দুস্টুমি গোটা বাড়ি মাতিয়ে তোলে। মা বাবার চরম ব্যাস্ততার কাৰণ যেমন বাচ্চারা তেমনি দিনের শেষে কোলের সন্তানকে আদর করে যে তৃপ্তি পাওয়া যায় তা হয়তো অন্য কিছুতেই নেই। বাচ্চারা চিরকালই ছটফটে আর দুস্টু, সত্যি বলতে গেলে বাচ্চা বয়সটাই খেলাধুলা আর দুষ্টমির জন্য।

বর্তমানে সোশ্যাল মিডিয়ার যুগে হাতে স্মার্টফোন আসায় মুহূর্তের মধ্যে ক্যামেরাবন্দি করে নানান ভিডিও শেয়ার করেন অনেকেই। আর নিজেদের সন্তানদের দুস্টুমি থেকে শুরু করে নানান মজাদার ঘটনার কিছু ভিডিও মাঝে মধ্যেই শেয়ার করেন মা বাবার। সেই সমস্ত ভিডিও মাঝে মধ্যেই ভাইরাল (Viral Video) হয়ে পরে সোশ্যাল মিডিয়াতে।  আসলে অনেকের মধ্যেই ছোট বেলা থেকেই প্রতিভার প্রকাশ দেখতে পাওয়া যায়। কেই অল্প বয়সেই দারুন নাচতে পারে তো কেউ আবার গাইতে পারে ভীষণ সুন্দর করে। আবার কেউ কেউ মেধাবী হয় ছোট থেকেই বড় বড় কবিতা মুখস্ত করে গড়গড় করে বলে দিতে পারে।

Little boy telling rhyme Viral Video

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিও বেশ ভাইরাল হয়ে পড়েছে। ভিডিওটি কবিতা বলতে দেখা যাচ্ছে এক পুচকে ছেলেকে। ছোট বেলায় শেখ কবিতা ‘নোটন নোটন পায়রাগুলি ঝোটন বেঁধেছে’ ছড়াটা আশা করে প্রায় সকলেরই মনে আছে! অ, আ, ক, খ এর সাথে তখন বেশ কিছু মজার ছড়া থাকত। সেই ছড়ারই একটি এই খুদে ছেলেকে বলতে দেখা যাচ্ছে ভিডিওতে।

বাচ্চা ছেলের আধো আধো গলায় এমন মিষ্টি কবিতা বলার ভিডিও ইতিমধ্যেই বেশ ভাইরাল হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতে। ৩৯হাজারেরও বেশি মানুষ দেখেছেন এই ভিডিওটি। সাথে অসংখ্য মানুষ মন্তব্য করেছেন ভিডিওর কমেন্ট বক্সে। অনেকেই আবার বলেছেন ছোটবেলার স্মৃতি মনে পরে গেল এই ভিডিওটি দেখে।