ভাইরালভিডিও

নামেই দূর হয়েছে কুসংস্কার! ফুটন্ত কড়ায় বসে আছে ছোট ছেলে, ভিডিও দেখে তোলপাড়া নেটপাড়া

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল অনেক অদ্ভুত জিনিস চোখের সামনে চলে আসে আমাদের। যেটা আগে হয়তো চোখেই পড়ত না। আধুনিক সমাজে দাঁড়িয়ে যখন কুসংস্কার মুক্ত সমাজ গঠনের কথা চলছে চারিদিকে, তখনই সমাজের কিছু লোক অদ্ভুত সমস্ত কান্ড। ধরণের ঘটনাগুলি নিন্দনীয় ও বটেই, পাশাপাশি চিন্তার বিষয়।

সম্প্রতি সোশ্যাল মিডিয়া মাধ্যমগুলিতে একটি ভিডিও ব্যাপকভাবে ভাইরাল হয়ে পড়েছে। ভাইরাল ভিডিওতে দেখতে পাওয়া যাচ্ছে এক বিশাল কড়ার মধ্যে বসে আছে এক ছোট ছেলে। তবে অদ্ভুত ব্যাপার হল কড়ায় টগবগ করে ফুটছে জল। সেই জলের মধ্যেই বসে রয়েছে বছর সাতের ছেলেটি। আর তার চারিপাশে লোকেরা দাঁড়িয়ে হা করে দেখছে সেই দৃশ্য। গা শিউরে ওঠার মত এই ভিডিওটি হু হু করে ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে।

ইতিমধ্যেই ২০ লক্ষেরও বেশি মানুষ এই ভিডিও দেখেছেন। আর ভিডিও দেখেই প্রত্যেকেই চমকে আঁতকে উঠেছেন। তবে ভিডিওটি ভালো করে দেখলে যেমনটা বোঝা যাচ্ছে ফুটন্ত কড়ার জলে বসে থেকেও কোনো প্রতিক্রিয়াই নেই ছেলেটির চোখে মুখে। কিন্তু কিভাবে সম্ভব এমনটা? কিছু নেটিজেনদের মতে অসাধারণ ক্ষমতার অধিকারী ওই ছেলেটি, ফুটন্ত জল কোনো ক্ষতি করতে পারছে না তার।

যদিও এর সত্যতা কতটা সেটা নিয়ে প্রশ্ন থেকেই যায়। ভিডিওতে কড়ায় ছেলেটিকে বসে থাকতে দেখা গেলেও কড়ার বেশিরভাগই ফুল দিয়ে ঢেকে রাখা হয়েছে। তারই মাঝে একটুকরো অংশ দিয়ে দেখা যাচ্ছে ফুটন্ত জল। এই দেখে অনেকেই আবার বুজরুকি ধরিয়ে দিয়েছেন নেটিজেনদের চোখে আঙ্গুল দিয়ে। এক নেটিজেন ভিডিও দেখে মন্তব্য করেছেন, ‘জলের পাম্প বেশ ভালোই কাজ করছে। কারণ শুধুমাত্র কড়ার একটা অংশের জলই ফুটছে।

ভাইরাল ভিডিও দেখে অনেকেই এভাবে বুঝিয়ে দিয়েছেন যে আমাদের সমাজে এখনও কিভাবে কুসংস্কার মানুষের মনের মধ্যে গেঁথে রয়েছে। একজনের মতে, কড়ার নিচের অংশ হয় এতটাই মোটা যে ওপর পর্যন্ত গরম পৌঁছাচ্ছে না। নয়তো কড়ার নিচের অংশে ফাঁক রয়েছে যে কারণে গরম লাগছে না। তবে এসবের মাঝে একটা প্রশ্ন কিন্তু থেকেই যায়, সত্যিই কি মানুষ আজও কুসংস্কার মুক্ত হতে পেরেছে!

Related Articles

Back to top button