গসিপবিনোদনসিনেমা

এতটাও পারফেক্ট নন আমির খান! একাধিক ফ্লপ ছবি করেছেন বলিউডে, এমনকি ক্ষমা পর্যন্ত চেয়েছেন

বলিউড অভিনেতা আমির খান (Aamir Khan)। অনেকেই অভিনেতাকে মিস্টার পারফেকশনিস্ট নাম চেনেন। কারণ বাকি অভিনেতাদের মত খুব বেশি ছবি করেন না আমির খান। খুবই সিলেক্টেড ছবি করেন আর বছরে বলতে গেলে একটিই ছবি করেন। তবে, এতটাও পারফেক্ট নন তিনি। বলিউডে একাধিক ফ্লপ ছবি করেছেন আমির খান। এমনকি একটি ছবির জন্য ক্ষমা পর্যন্ত চেয়েছেন অভিনেতা। বংট্রেন্ডে এই ফ্লপ ছবির তালিকা।

১. আউওয়াল নাম্বার (Awwal Number)

Aamir Khan Awwal Numbar

 

আমির খানের কেরিয়ারের ফ্লপ ছবির মধ্যে অন্যতম হল এই ছবিটি।

২. দৌলত কি জঙ্গ (Daulat Ki Jung)

Aamir Khan Daulat ki Jung

এই ছবিতে আমির খান ও জুহি চাওয়ালার অভিনয়ে দেখা গিয়েছিল। তবে বক্স অফিস ১৯৯২ সালে সিনেমাটি রিলিজ হলে তা ফ্লপ হয়ে যায়। ছবিতে আমির খানের সাথে দেবনান্দকেও দেখা গিয়েছিল।

৩. তুম মেরে হো (Tum Mere Ho)

Aamir Khan Tum Mere Ho

১৯৮৮ এ আমির খান ও জকুঁহি চাওলার ছবি ‘কায়ামাত সে কায়ামাত তাক’ দারুন হিট হয়েছিল। এরপর ১৯৯০ এ আমির খান ও জুহি  চাওলার জুটিতেই এই ছবিটি নির্মিত হয়েছিল। কিন্তু এই ছবিটি দর্শকদের মন জিতে নিতে ব্যর্থ হয় ও ফ্লপ হয়।

৪. আতঙ্ক হি আতঙ্ক (Aatank hi Aatank)

Aamir Khan Aatank hi Aatank

৯০ এর দশকের মাঝামাঝি সময়ে আমির খান ও জুহি চাওলার জুটির আরেকটি ছবি রিলিজ হয় যার নাম আতঙ্ক হি আতঙ্ক। ছবিতে ছিলেন সাউথের সুপার ষ্টার রাজনীকান্তও। কিন্তু চিৰিটি বক্স অফিস মুখ থুবড়ে পড়েছিল।

৫. মেলা (Mela)

Aamir Khan Mela

আমির খান, টুইংকেল খান্না ও ফয়জল খান অভিনেত সিনেমা মেলা ২০০০ সালে রিলিজ হয়। তবে ছবিটি একেবারেই দর্শকদের পছন্দ হয়নি। ছবিতে অভিনয় থেকে গল্প সব কিছুনিয়েই খিল্লি উড়িয়েছিল দর্শকেরা।

৬. ঠগস অফ হিন্দুস্তান (Thugs of Hindusthan)

Aamir Khan Thugs of Hindusthan

২০১৮ সালে আমির খান অভিনীত ছবি ঠগস অফ হিন্দুস্তান রিলিজ হয়। কিন্তু ছবিটি দর্শকদের মোটেও পছন্দ হয়নি। এমনকি ছবিটি এতটাই সমালোচিত হয়েছিল যে প্রকাশ্যে ক্ষমা চেয়েছিলেন আমির খান এই ছবিটি করার জন্য।

Related Articles

Back to top button