গসিপবিনোদনসিনেমা

বলিউডের কিং খান যেন মাটির মানুষ! শ্যুটিং ফ্লোরে তার অমায়িক ব্যবহারের প্রশংসা করলেন করিনা

আজ থেকে ১৯ বছর আগে মুক্তি পেয়েছিল করণ জোহর (Karan Johar) পরিচালিত একাধিক সুপারস্টারের সম্মিলিত বিগ বাজেটের ছবি ‘কভি খুশি কভি গম’ (Kabhi Khushi Kabhi Gam)। এটি বলিউ এমন একটি মাইলস্টোন সিনেমা যা নিয়ে কথা উঠলে এখনও স্মৃতির ঝাঁপি বসে পড়েন এই সিনেমার সাথে যুক্ত অভিনেত্রীরা।

ব্লকবাস্টার এই ছবিতে করিনা কাপুরের ছোটবেলার চরিত্রে অভিনয় করে নজর কেড়েছিলেন বলি অভিনেত্রী মালবিকা রাজ। এখন অবশ্য আর সেই ছোট্টোটি নেই তিনি। দীর্ঘদিন পর ফের একবার অভিনয় জগতে ফিরছেন তিনি। এবার জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভ অরিজিনালস-এ ‘স্ক্যোয়াড’ ওয়েব সিরিজে দেখা যাবে তাকে।

Karan Johar making story of Kabhi Khushi Kabhi Gam

তবে আজও এই বলি অভিনেত্রীর স্মৃতির মণিকোঠায় উজ্জ্বল ‘কভি খুশি কভি গম’-এর স্মৃতি। সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই স্মৃতি হাতড়ে নিজের অভিজ্ঞতার কথা শেয়ার করছেন মালবিকা। শুরুতেই তিনি জানান ওই ছবির শ্যুটিংয়ের সময় তিনি এতটাই ছোট ছিলেন যে ঠিকমতো বুঝে উঠতে পারেননি ঠিক কত বড় মাপের তারকা অমিতাভ বচ্চন এবং শাহরুখ খান। তাই তিনি নাকি একটু জড়সড় হয়েই থাকতেন।

একথা আন্দাজ করতে পেরেই মালবিকার মনের ভয় কাটিয়ে দিয়েছিলেন শাহরুখ, অমিতাভ নিজেরাই। অভিনেত্রীর কথায়, ‘এত বড় তারকা হয়েও ওঁরা কীরকম মাটির মানুষ, কত নম্র নিজের চোখে না দেখলে কেউ বিশ্বাস করবে না। গোটা সেটে এমন পরিবেশ তৈরি করে রাখতেন যে সবাই নিশ্চিন্তে, টেনশনহীনভাবে কাজ করতে পারেন। আমাদের মতো ছোট শিল্পীদের সঙ্গেও কী মোলায়েম ব্যবহার করতেন। বড়দের মতোই সমান সম্মান দিতেন আমাদেরও। সবাইকে সমান চোখে দেখতেন ওঁরা’।

এখানেই শেষ নয় ওই ছবিতে শাহরুখের সাথে কাটানো এক দারুণ মুহূর্তের কথাও শেয়ার করেছেন মালবিকা।তিনি বলেন ‘শাহরুখ স্যারের সঙ্গে কাটানো একটি মুহূর্ত আজও আমার স্মৃতিতে উজ্জ্বল। মন ছুঁয়ে গেছিল আমার! একবার সেটে সবাই খেতে বসেছেন একসঙ্গে, শাহরুখ স্যারও ছিলেন তাঁদের মধ্যে। আমার আসতে একটু দেরি হয়েছিল সেদিন। আমি ঢোকামাত্রই হাতে ধরা খাবারের প্লেট সরিয়ে আমার সঙ্গে দেখা করতে এলেন উনি। মানে সাধারণত কেউ এরকম করেন না আর সেখানে উনি শাহরুখ খান! এই কথা আজও ভাবলে ওঁর প্রতি আমার শ্রদ্ধা বেড়ে যায় অনেকটাই’।

Related Articles

Back to top button