গসিপবিনোদনসিনেমা

একসময় মুম্বাইয়ের রাস্তায় বিক্রি করতেন পেন, আজ কোটি টাকার মালিক জনি লিভারের জীবন যেন সিনেমা

বলিউড (Bollywood) আমাদের অনেক দুর্দান্ত ছবি উপহার দিয়েছে। কমেডি, অ্যাকশন,রোমান্স সবই থাকে সুপারহিট সিনেমায় সাথে থাকে সুপার হিরোরা। তবে বাদেও ছবিতে এমন কিছু চরিত্র থাকে যারা দর্শকদের মন কেড়ে নেয় নিজেদের দুর্দান্ত অভিনয়ের ক্ষমতা দিয়ে। এমনই একজন অভিনেতা হলেন জনি লিভার (Johny Lever)। একসময় দরিদ্র পরিবারের ছেলে হলেও আজ তিনি কোটি টাকার সম্পত্তির মালিক। আজ সেই জনি লিভারের জীবনের সাথেই পরিচয় করিয়ে দেব আপনাদের।

বলিউডে মূলত কমেডি অভিনেতা হিসেবেই বেশিভাগ সিনেমায় অভিনয় করেছেন জনি লিভার। অভিনয়ের দৌলতে যেমন ব্যাপক জনপ্রিয়তাও লাভ করেছেন তেমনি কয়েকশো কোটি টাকার মালিকও হয়েছেন তিনি। তবে শুরুটা একেবারেই এমন ছিল না। অভিনেতার শুরুর দিন গুলি একেবারেই দারিদ্রতা ও সংগ্রামে পরিপূর্ণ ছিল।

১৯৫৭ সালের ১৪ই অগাস্ট অন্ধ্রপ্রদেশে জন্মগ্রহণ করেছিলেন জনি লিভার। ছোট বেলায় তার নাম ছিল প্রকাশ রাও জানুমালা। যেটা পড়ি পাল্টে যায়। ছোটবেলাতেই বাবার সাথে মুম্বাই এসেছিলেন অভিনেতা। বাবার সাথেই হিন্দুস্থান ইউনিলিভার কোম্পানিতে কাজ করতেন। কোম্পানির হয়ে মুম্বাইয়ের রাস্তায় লোক হাসিয়ে নেচে গেয়ে পেন বিক্রি করতেন তিনি। এভাবেই ধীরে ধরিয়ে জনপ্রিয় হয়ে ওঠেন সকলের কাছে।

জনপ্রিয়তা বাড়তে থাকায় পরিচিতি গড়ে তোলার জন্য কমেডিয়ান স্টেজ শো করতে শুরু করেন তিনি। স্টেজে তাঁর পারফর্মেন্স বিখ্যাত বলিউড অভিনেতা সুনীল দত্তের পছন্দ হয়ে যায়। সেই  সূত্রেই ১৯৮২ সালে দর্দ কা রিশতা ছবিতে জনি লিভারকে একটি ছোট চরিত্রে অভিনয়ের সুযোগ করে দেন। সেই ছবিতে অভিনয় করে অভিনয়ের জগতে আসার প্রবল ইচ্ছা নিয়েই বলিউড পা রাখেন তিনি।

এরপর থেকেই ধীরে ধীরে ভাগ্য পাল্টে যায় জনি লিভারের। কয়েক দশকে প্রায় ৩৫০ এরও বেশি ছবিতে কাজ করেছেন। দুর্দান্ত অভিনয়ের জন্য একাধিক পুরস্কারেও সম্মানিত হয়েছেন অভিনেতা। বর্তমানে ১৯০ কোটির মালিক জনি লিভার। একসময় কষ্ট করে নিজের পরিচিতি গড়ে তুলেছিলেন, আজ মুম্বাইতেই রাজকীয় বাংলোতে থাকেন তিনি। এককথায় বলতে গেলে অভিনেতার জীবনটাই যেন সিনেমার মতন।

Related Articles

Back to top button