রেসিপি

৫ মিনিটে তৈরী যেমন টেস্টি তেমনি পুষ্টিকর, রইল ডিম ও ময়দা দিয়ে হেলদি জলখাবার তৈরির রেসিপি

আধুনিক যুগে সবাই ব্যস্ত। ঘুম থেকে উঠেই ছোটরা স্কুলে যাওয়ার জন্য তো বড়রা অফিসে বা কাজে যাওয়ার জন্য ব্যস্ত।  দ্রুত গতিতে এগিয়ে চলা জীবনে শরীর ও স্বাস্থ্যের প্রতি নজর দিতেও সময় কম পরে যায়। তাছাড়া ফাস্ট ফুড তো রয়েছেই। তবে চাইলেই বাড়িতেও হেলদি খাবার তৈরী করে নেওয়া যায় তাও একেবারে সহজ পদ্ধতিতে ও অল্প সময়ে। আজ আপনাদের জন্য সকালে রান্নার মত ৫ মিনিটে ডিম আর ময়দা দিয়ে টেস্টি জলখাবার তৈরির রেসিপি (Less Oil Healthy Breakfast with Egg and Flour Recipe) নিয়ে হাজির হয়েছি।

Less Oil Healthy breakfast with Egg Maida Recipe

ডিম আর ময়দা দিয়ে টেস্টি জলখাবার তৈরির উপকরণঃ

১. ডিম
২. ময়দা
৩. দুধ
৪. পেঁয়াজ কুচি, লাল সবুজ হলুদ রঙের ক্যাপসিকাম কুচি, ধনেপাতা কুচি
৫. বেকিং পাউডার, গোলমরিচ গুঁড়ো
৬. পরিমাণ মত নুন
৭. সামান্য চিনি স্বাদের জন্য
৮. রান্নার জন্য তেল

ডিম আর ময়দা দিয়ে টেস্টি জলখাবার তৈরির পদ্ধতিঃ

➥  সবার প্রথমে একটা পাত্রে ময়দা নিতে হবে। এরপর ময়দার মধ্যে পরিমাণ মত নুন, সামান্য বেকিং পাউডার, পরিমাণ মত গোলমরিচ গুঁড়ো ও সামান্য চিনি দিয়ে ভালো করে মিক্স করে নিতে হবে।

Less Oil Healthy breakfast with Egg Maida Recipe

➥ এরপর ময়দার মিশ্রণের মধ্যে অল্প অল্প করে দুধ দিয়ে একটা ব্যাটার মত তৈরী করে নিতে হবে। ভালো করে দুধ দিয়ে মিশিয়ে নেওয়ার পর দুটো ডিম ফাটিয়ে দিয়ে দিতে হবে আর আবারও ভালো করে মিশিয়ে নিতে হবে।

➥ ডিম মিশিয়ে ভালো করে ফেটিয়ে নেওয়ার পর এবার পাত্রে পেঁয়াজ কুচি ও লাল, সবুজ, হলুদ ক্যাপসিকাম কুচি, ধনেপাতা কুচি দিয়ে ভালো করে সবটা মিশিয়ে নিতে হবে। (চাইলে বেবিকর্ণ ও ব্যবহার করতে পারেন)

Less Oil Healthy breakfast with Egg Maida Recipe

➥ এবার গ্যাসের ওপর ফ্রাইং প্যান বসিয়ে তাতে নামমাত্র তেল দিয়ে সেটাকে চারিদিকে ভালো করে ছড়িয়ে নিতে হবে। অয়েল ব্রাশের সাহায্যেও এটা করতে পারেন।

Less Oil Healthy breakfast with Egg Maida Recipe

➥ এবার এক হাতা মত ব্যাটার নিয়ে সেটাকে কড়ায় দিয়ে প্রথমে ১ মিনিট মিডিয়াম আঁচে ভেজে নিয়ে তারপর উল্টোদিকে আবারও ১ মিনিট ভেজে নিতে হবে। তাহলেই তৈরী হয়ে যাবে সকালের হেলদি আর টেস্টি জলখাবার।

Related Articles

Back to top button