ভাইরালভিডিও

ছোট্ট হরিণ ছানাকে হত্যা না করে আদরে মুড়ে দিল চিতা! দুর্লভ মুহূর্তের ভিডিও মন কাড়ল নেটিজেনদের

ইন্টারনেটের যুগে সোশ্যাল মিডিয়াতে প্রতিদিনই কত শত ভিডিও ভাইরাল (Viral Video) হচ্ছে। হাসি মজার থেকে শুরু করে কত সব আজব কান্ড কারখানার ভিডিও দেখা যায়  তাতে। আবার অনেকেই নিজের সুপ্ত প্রতিভার প্রকাশ ঘটাচ্ছেন এই ভাইরাল ভিডিওগুলিতে। ভাইরাল এই ভিডিও গুলিতে অনেক সময় বন্য পশুপাখিদের আজব সব কীর্তিকলাপ ধরা পরে। যেমন ভয়ঙ্কর সাপেদের মধ্যে লড়াই তো কখনো আবার ভয়ঙ্কর কোনো প্রাণীর সাথে মাইল মিশে থাকছে অন্য এক নিরীহ প্রাণী। এবার বন্য পশুদের মধ্যেও যে বন্ধুত্ব হতে পারে এধরণের একটি অবাক করা ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে।

চিতা বাঘ (Leopard) নাম শুনলেই অনেকে ভয় পেয়ে যান। আর পাবেন নাই বা কেন! দুরন্ত গতিতে শিকারের ওপর ঝাঁপিয়ে পড়ে শিকার করতে চিতার থেকে ভালো কে আর পারে। কিন্তু এক হিংস্র  চিতাবাঘও বন্ধুত্ব করতে পারে কোনো নিরীহ প্রাণী যেমন হরিনের (Deer) সাথে ? শুনলে হয়তো হাসি পাবে বিশ্বাসই করতে চাইবেন না অনেকেই। এ আবার হয় নাকি ! কিন্তু আজব এক ঘটনাটি সত্যিই ঘটেছে। আর সেই ঘটনাটির ভিডিওটি ভাইরাল হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতে।

ভিডিওতে দেখা যাচ্ছে মা হরিণ একটি বাচ্চা প্রসব করার পরেই সেখানে হাজির হয় এক চিতা বাঘ। সাধারণত হরিণ হল চিতা বাঘের প্রিয় শিকার। কিন্তু চিতাবাঘটি হরিণ ছানাটিকে খাবার বদলে তার পাশে বসে তাকে বেশ ভালো করে পর্যবেক্ষণ করে। এক সময়  হরিণ ছানাটিকে মুখেও নিয়ে নেই কিন্তু শেষ মেষ হরিণ ছানাটির সাথে বন্ধুত্বের সিদ্ধান্ত নেই চিতা বাঘটি। চিতা বাঘটির সাথেই বড় হতে থাকে ছোট্ট হরিণ ছানা। যেখানে বাকি হরিণেরা চিতা বাঘের ধারে কাছেও যেতে ভয় পায়, সেখানে হরিণ ছানাটি দিব্বি চিতা বাঘটির সাথে খেলে বেড়াচ্ছে।

সত্যিই অদ্ভুত এই ভিডিও, তাই না? ভিডিওটি বর্তমানে সোশ্যাল মিডিয়াতে ব্যাপক ভাইরাল হয়েছে। ইতিমধ্যেই ৭ লক্ষ ৭২ হাজারেরও বেশি মানুষ ভিডিওটি দেখেছেন। সাথে মন্তব্যও করেছেন ভিডিওটিতে।

Related Articles

Back to top button